বিপিএলের প্লে অফে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কলিন ইনগ্রাম

কলিন ইনগ্রাম

ব্যাট হাতে দ্যুতি ছড়ালেন মাহমুদুল হাসান জয়। আদায় করলেন দারুণ এক ফিফটি। শ্বশুরবাড়ির এলাকায় গিয়ে ব্যাট হাসালেন সিলেটের জামাই মঈন আলীও। তাতেই এক ম্যাচ পর জয়ের পথে ফিরল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সিলেট সানরাইজার্সকে হারাল ৪ উইকেটে। ক্যাপ্টেন ইমরুল কায়েসের দল ম্যাচটা নিজেদের করে নিল এক বল হাতে রেখেই। সুবাদে ফরচুন বরিশালের পর বিপিএলের প্লে অফে জায়গা করে নিল কুমিল্লা।

আট ম্যাচে পাঁচ জয় আর দুই হারে ১১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে কুমিল্লা। তাদের একটি ম্যাচ অবশ্য পরিত্যক্ত হয়েছে বৃষ্টির বাগড়ায়। অন্য দিকে সিলেট হারল টানা ছয় ম্যাচ। ৯ ম্যাচে এক জয় আর সাত হারে তিন পয়েন্ট নিয়ে তারা পড়ে রয়েছে তালিকার তলানিতে। সিলেটের একটি ম্যাচও পরিত্যক্ত হয়েছে বৃষ্টিতে।

বিজ্ঞাপন

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন কলিন ইনগ্রাম। আগের ম্যাচে করে ছিলেন ৯০ রান। আজ ৬৩ বলে ৯ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেললেন ৮৯ রানের দুর্বার এক ক্রিকেটীয় ইনিংস। ৪৬ রান আসে এনামুল হকের ব্যাট থেকে। দুজনের ব্যাটিংয়ের ওপর নির্ভর করে ৫ উইকেটে ১৬৯ রানের সংগ্রহ গড়ে স্বাগতিক সিলেট।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মুস্তাফিজুর রহমান শিকার করেন তিন উইকেট। আর একটি করে উইকেট নেন সুনীল নারিন ও তানভীর ইসলাম।

মাহমুদুল হাসান জয় ও মঈন আলীর দাপুটে ব্যাটিংয়ে জয়ের লক্ষ্য টপকে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রানের স্কোর ছুঁয়ে ফেলে কুমিল্লা।

ওপেনার জয় ৫০ বলে ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে কেড়ে নেন ম্যাচসেরার পুরস্কার। মঈন আলী ৩৫ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪৬ রান এনে দেন। ২৪* রানের হার না মানা দুরন্ত ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে তবেই মাঠ ছাড়েন সুনীল নারিন।

সিলেটের হয়ে দুটি করে উইকেট নেন নাজমুল ইসলাম ও আলাউদ্দিন বাবু। রবি বোপারা ও একেএস স্বাধীন পান একটি করে উইকেট।