ভারত সিরিজের স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ভারত সিরিজের স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ

ভারত সিরিজের স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে বাংলাদেশ নারী দলের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক স্কোয়াডে না থাকায় এই স্কোয়াডেও নেই বাংলাদেশের অভিজ্ঞ পেসার জাহানারা আলম এবং অলরাউন্ডার রুমানা আহমেদ। ইতোপূর্বে ঘোষিত প্রাথমিক স্কোয়াডটি ছিল ২০ সদস্যের। সেখান থেকেই বাছাই করা হয়েছে ১৬ জনকে। বাকিরা থাকছেন স্ট্যান্ড বাই তালিকায়।

৯ জুলাই থেকে শুরু হচ্ছে ভারত ও বাংলাদেশ নারী ক্রিকেট দলের মধ্যকার সিরিজটি। এই সিরিজে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ এবং ভারত। সিরিজের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

ফলে ১১ বছরের বিরতি দিয়ে হোম অফ ক্রিকেটে আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন নারী দলের ক্রিকেটাররা। সিরিজের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ৯, ১১ এবং ১৩ জুলাই। আর তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ১৬, ১৯ এবং ২২ জুলাই।

ব্যস্ত সূচি অপেক্ষা করছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের জন্য। ভারত সিরিজের পর এ বছর নিগার সুলতানার দল আরও দুটি সিরিজ খেলবে। জুলাইয়ে ভারতের বিপক্ষে সিরিজ শেষে মাস দুয়েকের আন্তর্জাতিক সূচি নেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের।

তবে অক্টোবরে বাংলাদেশের মাটিতে খেলতে আসবে পাকিস্তান নারী ক্রিকেট দল। ১৫ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত চলবে বাংলাদেশ-পাকিস্তানের এই সিরিজটি। কক্সবাজার ও সিলেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে নারী দলের সিরিজটি।

এই সিরিজ শেষে সালমা-রুমানারা দক্ষিণ আফ্রিকার বিমান ধরবেন। সিরিজটিতে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সোবহানা মোস্তারি, মুরশিদা খাতুন, নাহিদা আক্তার, সানজিদা আক্তার মেঘলা, দিশা বিশ্বাস, রাবেয়া, স্বর্ণা আক্তার, সুলতানা খাতুন, মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথি রানি, রিতু মনি, সালমা খাতুন, শামিমা সুলতানা এবং ফাহিমা খাতুন।

স্ট্যান্ড বাই- লতা মণ্ডল, ফারিহা ইসলাম তৃষ্ণা, শারমিন আক্তার সুপ্তা এবং ফারজানা হক পিঙ্কি।