শ্বাসরুদ্ধকর জয় পেল বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সহজ ম্যাচকে কঠিন করে জিতল বাংলাদেশ। আফগানদের দেয়া ১৫৪ রানের লক্ষে খেলতে নেমে ১ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা।

শুক্রবার (১৪ জুলাই) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৬ রানে ৫ বলে ৪ রান করে ফজলহক ফারুকির বলে বোল্ড হন ওপেনার রনি তালুকদার।

বিজ্ঞাপন

রনির বিদায়ের পর ক্রিজে আসেন নাজমুল হাসান শান্ত। শান্তকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন লিটন দাস। তবে দলীয় ৩০ রানে ১২ বলে ১৪ রান করে আউট হন শান্ত। স্পিনার মুজিবের বলে বোল্ড হন তিনি।

এরপর দলীয় ৩৯ রানে আউট হন লিটন। ১৯ বলে ১৮ রান করে সাজঘরে ফিরে যান তিনি। লিটনের বিদায়ের পর ক্রিজে আসেন তাওহিদ হৃদয়। ইনিংসের ৭ ওভার ২ বলের পর শুরু হয় বৃষ্টি। বৃষ্টি থামার পর আবার খেলা শুর হয়। এরপর কিছুটা রানের গতি বাড়িয়ে ব্যাট করতে থাকেন সাকিব। তবে দলীয় ৬৪ রানে ১৭ বলে ১৯ রান করে আউট হন সাকিব।

এরপর ক্রিজে আসেন শামীম পাটোয়ারি। তাদের সাবধানী খেলায় ম্যাচে ফিরে বাংলাদেশ। হৃদয় ও শামীম মিলে ৭৩ রানের জুটি গড়েন। তবে দলীয় ১৩৭ রানে ২৫ বলে ৩৩ রান করে আউট হন শামীম।

শামীমের আউটের পর ক্রিজে আসেন মিরাজ। মিরাজকে সঙ্গে বাংলাদেশকে জয়ের দিকে নিয়ে যায় হৃদয়। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন হয় ৬ রান। হাতে ছিল ৫ উইকেট। ওভারের প্রথম বলে ৪ মারেন মিরাজ। তবে এরপর টানা তিন বলে মিরাজ, তাসকিন ও নাসুমের উইকেট তুলে নিয়ে নাটক জমিয়ে তুলে আফগান পেসার জানাত করিম।

নাটকীয়পূর্ণ এই ম্যাচে টাইগারদের ২ বলে দরকার ২ রান, হাতে ২ উইকেট। এমন সমীকরণের ম্যাচে চার মেরে সব নাটকের অবসান ঘটিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন শরিফুল ইসলাম। হৃদয় ৩২ বলে ৪৭ ও শরিফুল ১ বলে ৪ রানে অপরাজিত থাকেন।