ভারতের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজ়ের টি-টোয়েন্টি দল ঘোষণা

  • ziaulziaa
  • |
  • Font increase
  • Font Decrease

নিকোলাস পুরান। ছবি : সংগৃহীত

নিকোলাস পুরান। ছবি : সংগৃহীত

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ়।

দল বাছাইয়ের পর ওয়েস্ট ইন্ডিজ় দলের প্রধান নির্বাচক জানান, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে দল গঠন করা হয়েছে। সেক্ষেত্রে ১৫ জনের দল বেছে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ়।

বিজ্ঞাপন

এই সিরিজে দলে ফিরেছেন নিকোলাস পুরান, ফেরানো হয়েছে সাই হোপ এবং ওশানে থমাসকেও।

এই সিরিজে ভারতের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ়। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে ওই টি-টোয়েন্টি সিরিজ়।

বৃহস্পতিবারের পর বাকি ম্যাচগুলো যথাক্রমে ৬, ৮, ১২ এবং ১৩ আগস্ট অনুষ্ঠিত হবে।

ক্রিকেট টাইমস জানিয়েছে, এই সিরিজে ক্যারিবিয়ান দলের অধিনায়ক হিসাবে রয়েছেন রভমান পাওয়েল। এই দলেই ফেরানো হয়েছে এক দিনের দলের অধিনায়ক উইকেটরক্ষক হোপকেও।

গত বছর ফেব্রুয়ারির পর থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে কোনও টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি হোপ। অন্যদিকে, প্রায় দুই বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন দলে ফিরলেন পেসার থমাসও।

অধিনায়ক পাওয়েলের সহকারী হিসাবে থাকছেন ওপেনার কাইল মেয়ার্স। একদিনের দলে না থাকলেও টি-টোয়েন্টি দলে রয়েছেন পুরান। তা ছাড়াও রয়েছেন জেসন হোল্ডার এবং শিমরন হেটমেয়ার।

প্রধান নির্বাচক ডেসমন্ড হেনস বলেন, ‌‘পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে দল গড়া হয়েছে। বিভিন্ন রকমের পরিকল্পনা রয়েছে আমাদের। সেরা একাদশ বেছে নেওয়ার চেষ্টা করেছি আমরা। দলে ম্যাচ জেতানোর মতো খেলোয়ার রয়েছে। নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছি। এমন একটা দল গড়তে চাই, যারা আগামী বছর বিশ্ব মঞ্চে লড়াই করতে পারবে।’

প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি হবে ত্রিনিদাদে, পরের দুটি হবে গুয়েনাতে। আর সিরিজ়ের শেষ দুটি ম্যাচের ভেন্যু যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা।

আগামী বছর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবং যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। তার আগে ভারতের সঙ্গে এই সিরিজ়কে নিজেদের প্রস্তুতির জন্য কাজে লাগাতে চাইছে ওয়েস্ট ইন্ডিজ়।

ওয়েস্ট ইন্ডিজ় দল : রোভমান পাওয়েল (অধিনায়ক), কাইল মেয়ার্স (সহ-অধিনায়ক), জনসন চার্লস, রস্টন চেজ়, শিমরন হেটমেয়ার, জেসন হোল্ডার, সাই হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, ওবেড ম্যাকয়, নিকোলাস পুরান, রোমারিয়ো শেফার্ড, ওডিন স্মিথ এবং ওশানে থমাস

ভারত দল : হার্দিক পাণ্ড্য (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিশন (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, অক্ষর পটেল, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, আরশদীপ সিংহ, উমরান মালিক, আবেশ খান এবং মুকেশ কুমার