বিশ্রামে তামিম-লিটন, খেলবেন না শেষ ওয়ানডে

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ব্যর্থতার বৃত্ত থেকে কিছুতেই যেন বের হতে পারছেন না লিটন কুমার দাস। নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ রানে আউট হওয়ার পর তো নিজের ওপর মেজাজ হারিয়ে প্রিয় ব্যাটটাকেই ভেঙে ফেলেছেন। এদিকে কদিন পরই বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। লিটন নিজেও জানেন তিনি থাকছেন সেই দলে। তবে সমস্যা হলো গত কিছুদিন ধরেই রান পাচ্ছেন না তিনি। আর এদিকে তার ব্যাটে ভালো কিছু প্রত্যাশা করে বাংলাদেশ দল। আর এ কারণেই নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে না খেলে বিশ্রামে যাচ্ছেন তিনি। এ সময়ে কাজ করবেন ভুলগুলো শুধরাতে। তার মতোই বিশ্রামে গিয়েছেন আরেক ওপেনার তামিম ইকবালও।

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে অবশ্য ভালোই করছিলেন দীর্ঘদিন পর চোট থেকে ফেরা তামিম। আউট হওয়ার আগে করেছেন ৪৪ রান। যদিও ম্যাচ শেষে তিনি জানিয়েছেন এখনও কিছুটা অস্বস্তি বোধ করছেন তিনি। আর এ কারণেই লিটনের মতো বিশ্রাম চেয়েছেন তিনিও।

বিজ্ঞাপন

এই অবস্থায় তাদের ছাড়াই আগামী ২৬ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারনী শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। লিটন না থাকলে নেতৃত্ব দেবে কে সেটাও এক প্রশ্ন। তবে লিটন তামিম না থাকলে সুযোগ পেতে পারেন স্কোয়াডে থাকা এনামুল হক বিজয়, জাকির হাসানরা। এ দু’জনের না থাকায় হয়তো আবারও সুযোগ পাবেন তানজিদ ও সৌম‌্য সরকার। তবে শেষ ওয়ানডের জন্য এখনও দল ঘোষণা হয়নি। তারা দু’জন না থাকায় স্কোয়াডে নতুন ক্রিকেটারকেও অন্তর্ভুক্ত করতে পারে নির্বাচকরা।