বিশ্বকাপের আগে বোর্ডের সঙ্গে বাবরদের দ্বন্দ্ব, আসতে পারে বয়কটের ঘোষণা

  • বার্তা২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বোর্ডের সঙ্গে পাকিস্তানের ক্রিকেটারদের লড়াইটা চিরন্তন। বড় উপলক্ষ্যের আগে বোর্ড আর ক্রিকেটারদের দ্বন্দ্বের খবর নতুন নয়। ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ মাঠে গড়াতে আর বেশি দিন বাকি নেই। তাদের আগেই ‘যথারীতি’ হাজির পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে বাবর আজমদের আর্থিক বিষয় নিয়ে মনোমালিন্যের খবর।

পাকিস্তানের ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান জানাচ্ছে, বিশ্বকাপ খেলতে ঠিক দুই দিন পর ভারতের উদ্দেশে উড়াল দেয়ার কথা ক্রিকেটারদের। কিন্তু এখনো বোর্ডের প্রস্তাবিত কেন্দ্রীয় চুক্তিতে সই করেননি ক্রিকেটাররা। ধারণা করা হচ্ছে, হয়ত কেন্দ্রীয় চুক্তির বাইরে থেকেই বিশ্বকাপে খেলবেন তারা।

বিজ্ঞাপন

ক্রিকেট পাকিস্তানের প্রতিবেদন সূত্রে জানা যায়, প্রায় চার ধরে পিসিবির কাছ থেকে প্রতিশ্রুত অর্থ পাচ্ছেন না ক্রিকেটাররা। এমনকি তারা ম্যাচ ফি-ও ঠিকঠাক পাচ্ছেন না বলে প্রতিবেদনে অভিযোগ করা হয়েছে। এতদিন এই ইস্যুতে নীরবে প্রতিবাদ জানালেও ভবিষ্যতে এই সমস্যার সমাধান না এলে বয়কটের ডাকও আসতে পারে।

নাম প্রকাশ না করার শর্তে এক ক্রিকেটার ক্রিকেট পাকিস্তান-কে বলেছেন, ‘আমরা কোনো পারিশ্রমিক ছাড়াই পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে চাই। কিন্তু আমাদের প্রশ্ন হচ্ছে, বোর্ডের পৃষ্ঠপোষকদের প্রচার আমরা কেন করবো?’

ওই ক্রিকেটার আরও যোগ করেন, ‘পৃষ্ঠপোষকদের থেকে যেহেতু আমরা লভ্যাংশ পাব না, তাই আমরা প্রচারণামূলক কার্যক্রমের মতো বিষয়গুলোয় অংশ না নেওয়ার কথা ভাবছি।’

উল্লেখ্য, সাদা এবং লাল বলের ক্রিকেটে পাকিস্তানের শীর্ষ ক্রিকেটারদের নতুন চুক্তির প্রস্তাব দিয়েছিল পিসিবি। নতুন চুক্তিতে ক্রিকেটারদের মাসে প্রায় ৪৫ লাখ পাকিস্তানি রুপি দেবে বোর্ড, ট্যাক্সের পর যা ২২-২৩ লাখ রুপিতে দাঁড়াবে। তাই এই অঙ্কটা বাড়ানোর জন্য বোর্ডের সঙ্গে দরকষাকষি করছেন বাবর আজমরা।