পাকিস্তানকে হারিয়ে এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে হেরে এশিয়ান গেমসে সোনা জয়ের স্বপ্ন আগেই শেষ হয়ে যায় বাংলাদেশের। লক্ষ্যটা তাই ছিল ব্রোঞ্জ জিতে আসর শেষ করা। সেটি করতে আজ পাকিস্তান নারী ক্রিকেট দলকে হারতে হতো নিগার সুলতানা জ্যোতির দলের। সে লক্ষ্যে আগে বোলিং করে পাকিস্তানকে ৬৪ রানে আটকে রেখে কাজটা সহজ করে রেখেছিল বোলাররা। পরে সেই লক্ষ্য ১০ বল ও ৫ উইকেট হাতে রেখে টপকে যায় বাংলাদেশ। এশিয়ান গেমসের নারী ক্রিকেট বিভাগে জেতে ব্রোঞ্জ পদক।

টসে জিতে এদিন আগের দিনের মতো ভুল করেনি জ্যোতি। সিদ্ধান্ত নেই পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠানোর। বল হাতে তুলে নিয়েই বাংলাদেশকে সাফল্য এনে দেন মারুফা আক্তার। নাহিদা, রাবেয়া, সানজিদারাও বল হাতে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন। তাদের চাপে ভেঙে যায় পাকিস্তানের টপ অর্ডার। মিডল অর্ডারে চাপ সামলাতে কিছুটা লড়াই চালান পাকিস্তান অধিনায়ক নিধা দার ও আলিয়া রাজ। তবে স্বর্ণা আক্তারের বুদ্ধিদীপ্ত বোলিংয়ের সামনে বেশিক্ষণ টিকতে পারেনি তারাও। আল আউট না হলেও পাকিস্তানের ইনিংস থামে ৯ উইকেটে ৬৪ রানে।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে সর্বাধিক ৩ উইকেট নিয়েছেন স্বর্ণা। ২ উইকেট তুলেছেন সানজিদা।

সহজ লক্ষে বাংলাদেশের শুরুটা হয় সাবধানী। দলীয় ২৭ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর দ্রুতই ফিরে যান সাথী, জ্যোতি ও মুস্তারি। ৪৩ রানে ৪ টপ অর্ডারকে হারালে জাগে শঙ্কা। পরে সেই শঙ্কা উড়িয়ে বাংলাদেশকে জয় এনে দেন স্বর্ণা। বল হাতে ছড়ি ঘুরানোর পর ব্যাট হতেও পরিচয় দেন দায়িত্বশীলতার। শেষ পর্যন্ত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই অলরাউন্ডার। জয়ের পথে খেলেন ৩৩ বলে ২৪ রানের হার না মানা এক ইনিংস।