যাত্রার এক দিন আগে ভারতের ভিসা পেল পাকিস্তান

  • বার্তা২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বিশ্বকাপ খেলতে পাকিস্তানের ভারতের মাটিতে পা রাখার কথা আগামী বুধবার। কিন্তু তার ৪৮ ঘণ্টা আগেও মিলছিল না ভিসা। তাই শঙ্কার কালো মেঘই ভর করেছিল রীতিমতো। অবশেষে পাকিস্তানের ভারত যাত্রা নিয়ে সে শঙ্কা কেটে গেছে। ভারতের ভিসা অনুমোদন পেয়ে গেছে পাকিস্তান ক্রিকেট দল।
আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বাবর আজমের দল। তার এক দিন আগে আগামী বুধবার ভারতে পৌঁছানোর কথা দলটির। তারও দুই দিন আগে গত রোববার চলে যাওয়ার কথা ছিল দুবাইয়ে। সেখানে দুই দিনের ক্যাম্প করে এরপর যাওয়ার কথা ভারতে।
কিন্তু ভিসা অনুমোদন মিলছিল না কিছুতেই। যে কারণে দুবাইতে দলটি ক্যাম্পও বাতিল করে। এরপর পিসিবি আইসিসির কাছে চিঠি পাঠায়। সেখানে বলা হয়, ‘আমরা গত তিন বছর ধরে সমস্যাটা সমাধানের কথা বলে আসছি। কিন্তু কেউ এতে নজরই দেয়নি। এখন পরিস্থিতিটা এমন অবস্থায় এসে পৌঁছেছে যে, আমাদেরকে বাড়তি অপেক্ষা করতে হচ্ছে ভারতের ভিসার জন্য। কর্তৃপক্ষের উদাসীনতার ফলে আমরা এখন অনিশ্চয়তায় পড়ে আছি।’
এই চিঠি পাঠানোর কয়েক ঘণ্টার মধ্যেই অবশেষে সুখবর পেলেন বাবর আজমরা। ভিসা অনুমোদন পেয়ে যাওয়ায় আগামী বুধবার দলটির ভারত যাত্রায় আর কোনো বাঁধা রইল না।
আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের তিনদিন পর অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। এরপর ৬ অক্টোবর হায়দরাবাদে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে দলটির বিশ্বকাপ যাত্রা।