বড় কিছু ঢাকতেই মিডিয়াতে ভুল তথ্য ছড়ানো হয়েছে- দাবি তামিমের

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে খেলবেন বলেই অবসর ভেঙে ছিলেন তামিম। চোট সারিয়ে মাঠে নেমেছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে। এরপর অবশ্য তৃতীয় ম্যাচে মাঠে নামেননি তিনি। তখন থেকেই গণমাধ্যমে কানাঘুষা বিশ্বকাপে নাও খেলতে পারেন তামিম। সারেনি চোট। এমনকি বিশ্বকাপে খেলতে বিসিবিকে শর্তও দিয়েছেন অভিজ্ঞ এই ওপেনার। খেলবেন না পুরো আসর। সর্বোচ্চ পাঁচ ম্যাচে মাঠে নামবেন তিনি।

গণমাধ্যমের এমন সব খবরে বিভ্রান্ত হয়েছে ক্রিকেট-প্রেমীরা। কাঠ গড়ায় দাঁড় করানো হয়েছে তামিমকে। তবে বিষয়টি যে মোটেও তেমন ছিল না; সে সব নিয়েই বুধবার বিকেলে ফেসবুকে ১২ মিনিটের এক ভিডিও বার্তা প্রকাশ করেন এই ওপেনার। সেখানে পরিষ্কার করেছেন কেনো তিনি শেষ মুহূর্তে বিশ্বকাপ দল থেকে নাম সরিয়ে নিয়েছেন। ঠিক কি হয়েছিল সেদিন। আর গণমাধ্যমের মাধ্যমে কি জানানো হয়েছে সাধারণ মানুষকে।

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে বিসিবি কর্তাদের দিকে আঙুল তুলেছেন তামিম। স্পষ্ট করে বলেছেন, বড় কিছু আড়াল করতেই উদ্দেশ্য প্রণোদিতভাবে এসব গুঞ্জন ছড়ানো হয়েছে তার বিরুদ্ধে। ভুল বোঝানো হয়েছে ক্রিকেট ভক্তদের।

গণমাধ্যমে গত দুদিন ধরে তাকে নিয়ে প্রচারিত খবর নিয়ে তামিম বলেন, ‘সব মিলিয়ে আমি ব্যক্তিগতভাবে যে জিনিসটা অনুভব করেছি, আমি নিশ্চিত নয় ঠিক বলছি কি-না। তবে আমার মনে হয়, আমাদের অনেকেরই অভ্যাস আছে বড় একটা জিনিসকে ঢাকার জন্য আরেকটা জিনিস ঠিক করা।’

তামিম বিশ্বকাপে কয় ম্যাচ খেলবেন কিংবা তিনি কতোটা সুস্থ বোধ করছেন; এসব খবর ভিন্ন উদ্দেশ্য থেকেই ভেতর থেকে ছড়ানো হয়েছে বলে মনে করেন তামিম। তিনি আরও বলেন, ‘একটা কাহিনী ইন্সিডেন্ট হতে পারে, দুটা কাহিনী মিস আনডাস্ট্যান্ডিং হতে পারে কিন্তু একজনের সাথে লাস্ট তিন চার মাসে সাত-আটটা কাহিনী যদি হয়; তাহলে এটা ইনটেনশনালি।’