বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়বেন সাকিব, প্রকাশ্যে এলো তামিমের সঙ্গে দূরত্ব

  • বার্তা২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিকেলে তামিম ইকবাল ভিডিও বার্তায় বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার কারণ ব্যাখ্যা করেন তামিম ইকবাল। সরাসরি কারো নাম উল্লেখ না করলেও বিসিবি কর্তাদের দিকে আঙুল তুলেছেন তামিম। বলেছেন, ফিট থাকার পরেও তাকে ব্যাটিং পজিশন বদলাতে বলায় ক্ষুদ্ধ হয়ে দল থেকে তাকে বাদ দিতে বলেছেন বোর্ড কর্তাদের। রাতে বেসরকারি এক টিভি চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে সাকিব আরো খোলামেলা আলোচনা করেছেন। তাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের সঙ্গে উঠে এসেছে তামিমের সঙ্গে তার দূরত্বটাও।

তামিম ইকবাল নেতৃত্ব ছাড়ার পর এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য অধিনায়ক নির্বাচন করে বোর্ড। বুধবার (২৭ সেপ্টেম্বর) সাক্ষাৎকারে সাকিব জানিয়ে দেন, বিশ্বকাপের পর নেতৃত্ব ছেড়ে দিচ্ছেন তিনি, 'এই বিশ্বকাপই শেষ। এরপর একদিনও (অধিনায়কত্ব) করবো না। বেস্ট হয় যদি অধিনায়ক না থাকি। অধিনায়কত্ব কি আমার ক্যারিয়ারের এই স্টেজে এসে কোনো ভেল্যু এড করতেছে? আমি তো মনে করি না।'

বিজ্ঞাপন

তামিমের ভিডিও বার্তায় সাকিবের নাম আসেনি, তবে সাকিবের সাক্ষাৎকারে এসেছে তামিম-প্রসঙ্গ। তাতে সাকিব-তামিমের দ্বন্দ্ব নিয়ে দীর্ঘদিনের গুঞ্জনের পালে হাওয়া লেগেছে। ব্যাটিং পজিশন বদলাতে বলায় তামিমের আঁতে ঘা লাগার বিষয়টি সাকিবের কাছে স্রেফ ছেলেমানুষি মনে হয়েছে, 'ও (তামিম) যদি দলের প্রয়োজনে মাঝে মাঝে ৩-৪ এ খেলে বা ব্যাটিংয়ে নামে তাহলে কি খুব প্রবলেম হয়? এটা আসলে আমার মনে হয় অনেকটা বাচ্চা মানুষের মতো। টিমের প্রয়োজনে সবাইকে যেকোনো জায়গায় খেলতে রাজি থাকা উচিত। টিম ফার্স্ট।'

এছাড়া চণ্ডিকা হাথুরুসিংহেকে দ্বিতীয় মেয়াদে দলের কোচ নিয়োগ দেয়া, দুই সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদের দলে আসা-যাওয়ার ক্ষেত্রেও তার কোনো ভূমিকা ছিল না বলে জানান সাকিব। এমনকি তামিমকে চূড়ান্তভাবে বিশ্বকাপ দল থেকে ছেঁটে ফেলার সিদ্ধান্তও একান্তই বোর্ডের বলে আলোচিত ওই সাক্ষাৎকারে উল্লেখ করেন বাংলাদেশ অধিনায়ক।

উল্লেখ্য, বিশ্বকাপে অংশ নিতে বুধবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় চার্টার্ড বিমানে গুয়াহাটির উদ্দেশে ঢাকা ত্যাগ করে সাকিবের নেতৃত্বে বিশ্বকাপের বাংলাদেশ বহর।