উদ্বোধনী ম্যাচে অধিনায়ককে পাবে না নিউজিল্যান্ড

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইপিএলে পাওয়া চোট এখনও পুরোপুরি সারিয়ে উঠতে পারেননি কেন উইলিয়ামসন। এরপরও তাকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। প্রস্তুত হচ্ছেন কেনও। নিয়মিতই দলের সঙ্গে অনুশীলন করছেন তিনি। তবে তাকে নিয়ে বেশ সাবধানী টিম ম্যানেজমেন্ট। দলের পক্ষ থেকে জানানো হয়েছে বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবেন কেন। তবে আগামী ৫ অক্টোবর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে কেনকে দলে রাখা হবে না বলে জানিয়েছে দলটির কোচ গ্যারি স্টেড।

হায়দ্রাবাদে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে স্পেশালিষ্ট ব্যাটার হিসেবে কেনকে মাঠে নামাবে কিউইরা। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটিং ও ফিল্ডিংয়েও দেখা যাবে তাকে। তবে টুর্নামেন্টের প্রথম ম্যাচে তাকে খেলানো হবে না বলেই জানিয়েছেন স্টেড। কেন না থাকায় প্রথম ম্যাচে দলকে নেতৃত্ব দেবে টম লাথ্যাম।

বিজ্ঞাপন

কেনের চোট নিয়ে স্টেড বলেন, ‘শুরু থেকেই আমরা কেনের খেলায় ফেরার বিষয়ে দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গি নিয়েছিলাম। তার পুনরুদ্ধারের দিকে ভালভাবে খেয়াল রাখা হচ্ছে। এখন আন্তর্জাতিক ক্রিকেটের কঠোরতা এবং তীব্রতার সাথে সে কতোটা মানিয়ে নিতে পারে তা নিশ্চিত করার বিষয়। আমরা কেনের পুনর্বাসনের জন্য দিনের পর দিন পন্থা অবলম্বন করতে থাকব এবং অবশ্যই তার উপর কোন চাপ সৃষ্টি করা হবে না। প্রস্তুত হওয়ার আগেই তাকে ফিরে আসতে হবে।’