বাংলাদেশকে ২৬৪ রানের চ্যালেঞ্জ শ্রীলঙ্কার

  • বার্তা২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উড়ন্ত শুরুর পর মাঝে কিছুটা থমকে গিয়েছিল শ্রীলঙ্কা। তবে শেষটা আবার আক্রমণাত্মক ঢংয়েই করেছে লঙ্কানরা। শুরুতে খাবি খেলেও ক্রমেই লঙ্কান ব্যাটিংয়ের লাগাম টেনে ধরেছিলেন বাংলাদেশের বোলাররা। তবে শেষদিকে দ্রুত রান তুলে ২৬৩ রান স্কোরবোর্ডে জমা করেছে দাসুন শানাকার দল। জয়ের জন্য নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশের চাই ২৬৪ রান।

আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু পেয়েছিল শ্রীলঙ্কা। দুই ওপেনার পাথুম নিসাঙ্কা এবং কুশল পেরেরা ঝোড়ো নাকাল করেন বাংলাদেশের বোলারদের। ব্যক্তিগত ৩৪ রানে কাঁধের চোটে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান পেরেরা।

বিজ্ঞাপন

পেরেরা ফিরলেও অন্য 'কুশল' তথা কুশল মেন্ডিসকে নিয়ে আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান নিসাঙ্কা। বিনা উইকেটে স্কোরবোর্ডে ১০০ রান তুলে ফেলে তারা। লঙ্কানদের চোখ যখন বড় সংগ্রহের দিকে, তখন তিন রানের ব্যবধানে দুই উইকেট হারিয়ে বসে দলটি। দলীয় ১০৪ রানে মেন্ডিস (২২) ও ১০৭ রানে সামারাবিক্রমাকে (২) হারায় লঙ্কানরা।

এরপর ব্যক্তিগত ৬৮ রানে ফিরে যান নিসাঙ্কাও। পরের ব্যাটারদের মাঝে শুধু ধনঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে ৭৯ বলে ৫৫ রান। বাকি ব্যাটারদের কেউ ২০ রানের কোটাও পার করতে পারেননি। কুশল পেরেরা চোট কাটিয়ে আর ক্রিজে ফিরতে না পারায় ৪৯.১ ওভারে ২৬৩ রানেই থামে লঙ্কান ইনিংস।

বাংলাদেশের পক্ষে ৯ ওভার বোলিং করে সর্বোচ্চ ৩ উইকেট পান শেখ মেহেদী হাসান, একটি করে উইকেট পান মেহেদী হাসান মিরাজ, তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।