প্লে-অফে যেতে বরিশালের চাই ১৪১ রান

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আনুষ্ঠানিকতার ম্যাচ, শীর্ষ দুই আগেই নিশ্চিত হয়ে গেছে তাদের। অন্যদিকে ফরচুন বরিশালের জন্য নেট রানরেটের মারপ্যাঁচে না গিয়ে জয় দিয়ে প্লে-অফ নিশ্চিতের ম্যাচ। এমন সমীকরণের ম্যাচে গা ছাড়া ব্যাটিং প্রদর্শনী দেখা গেল কুমিল্লার। বরিশালের বোলারদের ‘অকাতরে’ উইকেট বিলিয়ে ২০ ওভারে ৮ উইকেটে ১৪০ রান পর্যন্ত যেতে সক্ষম হয় তারা। শেষদিকে জাকের আলির বিধ্বংসী ক্যামিওতে ভদ্রস্থ হয়েছে কুমিল্লার সংগ্রহ।

মিরপুরের হোম অব ক্রিকেটে টসে জিতে আগে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল। শুরু থেকেই ধীরগতিতে ইনিংস গড়ে তোলার চেষ্টা করেন কুমিল্লার ব্যাটাররা। তবে সে ফর্মুলা কাজে দেয়নি মোটেও। উইকেটে কিছুটা থিতু হয়েও উইকেট ছুঁড়ে দিয়ে এসেছেন তারা।

বিজ্ঞাপন

দলটির প্রথম পাঁচ ব্যাটারের মধ্যে মাত্র দুইজন ১০০-র বেশি স্ট্রাইক রেটে ব্যাট করেছেন। তাদের মধ্যে সর্বোচ্চ ১০৯ স্ট্রাইক রেটে ব্যাট করে ২২ বলে ২৪ রান করেন ইংলিশ ব্যাটার মঈন আলি। দলীয় সর্বোচ্চ ২৫ রান আসে তাওহিদ হৃদয়ের ব্যাটে।

শেষদিকে জাকের আলি অনিকের দুই চার এবং চার ছক্কায় ৩৮* রানের ক্যামিওতে ১৪০ পর্যন্ত পৌঁছায় কুমিল্লার রান।

বিজ্ঞাপন

বরিশালের পক্ষে ৩ ওভার বোলিং করে ২০ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন তাইজুল ইসলাম। দুটি করে উইকেট পান সাইফউদ্দিন এবং ওবেড ম্যাকয়।