পিএসএল থেকেও ছিটকে গেলেন হারিস রউফ

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুঃসময় যেন পিছুই ছাড়ছে না পাকিস্তানের পেসার হারিস রউফের। জাতীয় দলের হয়ে খেলতে অনিচ্ছা প্রকাশ করার পর তিনি হয়েছিলেন তীব্র সমালোচিত। এরপর শাস্তি হিসেবে তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এবার কাঁধের চোটে পাকিস্তান সুপের লিগের চলতি আসর শেষ হয়ে গেল তার।

গতকাল (শনিবার) করাচি কিংসের বিপক্ষের ম্যাচে ক্যাচ নিতে গিয়ে চোট পান হারিস। এই আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেলছেন তিনি। শেষ ওভারে হাসান আলীর বলে দুর্দান্ত ক্যাচ লুফে নেন রউফ। তবে সেটি নিতে গিয়েই কাঁধে চোট পান। এরপরই মাঠ ছাড়েন।

বিজ্ঞাপন

আজ (রবিবার) এক বিবৃতিতে ফ্র্যাঞ্চাইজিটি জানিয়েছে, কাঁধের হাড় নড়ে গেছে রউফের। দলের পরিচালক সামিন রানা যদিও জানিয়েছেন যে, হারিসের চোট ‘তেমন বড়’ কিছু নয়। তবে জাতীয় দলে আগামীতে তার প্রয়োজন আছে, তাই কোনো ঝুঁকি নিতে চায় না দল।

পাকিস্তান জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি বলেন, ‘দলের জন্য এটা (হারিসের চোট) বড় ধাক্কা। তবে সে পাকিস্তানেরও মূল বোলার এবং সামনে আমাদের অনেক খেলা আছে। ফলে বাস্তবতা ভেবেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাকে সেরে উঠতে যথাসম্ভব সময় দিতে হবে।‘

পিসিবি চলতি বছরের ৩০ জুন পর্যন্ত হারিসকে কোনো বিদেশি লিগে খেলার অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছে। তবে এ বছরের জুনে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলের পরিকল্পনাতে সে আছে এই বিষয়েও জানিয়েছে বোর্ড।