জাতীয় দলের নতুন ব্যাটিং ও বোলিং কোচ নিয়োগ দিল বিসিবি

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের পর বাংলাদেশের কোচিং প্যানেলের বেশকিছু পদ শুন্য হয়ে যায়। সেখানে নতুন নিয়োগের জন্য বিজ্ঞপ্তিও দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অবশেষে সেই শুন্য পদগুলোর মধ্যে ব্যাটিং এবং বোলিং কোচ নিয়োগ দিয়েছে দেশের ক্রিকেটের এই সর্বোচ্চ সংস্থা। নতুন ব্যাটিং কোচ হিসেবে ডেভিড হেম্প এবং বোলিং কোচ পদে আন্দ্রে অ্যাডামসকে নিয়োগের বিষয়টি আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।

উভয় কোচের সঙ্গেই দুই বছরের চুক্তি হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছে বিসিবি। আসন্ন শ্রীলঙ্কা সফর থেকে জাতীয় দলের দায়িত্ব বুঝে নেবেন তারা।

বিজ্ঞাপন

গত বছরের মে'তে বিসিবির হাইপারফরম্যান্স ইউনিটের হেড কোচ হিসেবে দায়িত্ব পান হেম্প। ২০২৩ সালে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে ব্যাটিং কোচ হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। ইসিবির লেভেল-৪ কোচিং সার্টিফিকেটধারী হেম্প প্রথম শ্রেণীর ক্রিকেটের ১৫ হাজারের বেশি রানের মালিক। খেলোয়াড়ি জীবনে বারমুডার হয়ে ২৪টি ওয়ানডে খেলেছেন হেম্প। পাকিস্তান জাতীয় নারী ক্রিকেট দলের হেড কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন ৫৩ বছর বয়সী হেম্প।

ওদিকে বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া আন্দ্রে অ্যাডামসও সিভিও কম ভারী নয়। নিউজিল্যান্ডের জার্সিতে সব ফরম্যাট ৪৭ ম্যাচ খেলেছেন। বোলিং কোচ হিসেবে কাজ করেছেন নিউজিল্যান্ডের নারী ক্রিকেট দল হোয়াইট ফার্নসের সঙ্গে। এছাড়া পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে কিইউদের বোলিং কোচ এবং ২০২২-২৩ ক্রিকেট মৌসুমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়ার সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা তাকে কোচ হিসেবে আরও সমৃদ্ধ করেছে।

উল্লেখ্য, আগামী ৪ মার্চ শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ দিয়েই জাতীয় দলের কোচিং প্যানেলে যুক্ত হবেন হেম্প এবং অ্যাডামস।