আজ রাতেই বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টির পর দল যখন তৈরি হচ্ছিল শিরোপা উদযাপনে তখন মাঠে দেখা মিলেছিল ভিন্ন চিত্রের। ব্যাট-প্যাড নিয়ে অনুশীলনে নেমে গিয়েছিলেন সাকিব আল হাসান। তাকে দেখেই যেন অনুশীলনে নেমেছিলেন লিটন দাসও। কারণটা পরিষ্কার, বিশ্বকাপের শুরু হতে দেরী আর সপ্তাহ দুয়েকের। এদিকে গতকাল তাসকিন আহমেদকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের ১৯তম দল হিসেবে নিজেদের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ। রিজার্ভ হিসেবে যাবেন দুজন। 

বিশ্বকাপের আগে দেশ স্রেফ আজকের দিনই আছেন শান্ত-সাকিবরা। আজ রাত ১টা ৪০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উঠে পড়বেন যুক্তরাষ্ট্রের বিমানে। এতে দেশের মাটিতে শেষ সময়ের প্রস্তুতি মিরপুর হোম অব ক্রিকেটে সকাল থেকেই অনুশীলন করছেন বিশ্বকাপ দলের সদস্যরা। দুপুর সাড়ে বারোটা পর্যন্ত অনুশীলন শেষে হবে সংবাদ সম্মেলনে এবং আনুষ্ঠানিক ফটোসেশন। 

বিজ্ঞাপন

বিশ্বকাপের এই দলে সাইফ উদ্দিনের বদলে জায়গা মিলেছে তানজিম হোসেন সাকিবের। প্রায় ১৮ মাস পর সবশেষ জিম্বাবুয়ে সিরিজে সাইফ উদ্দিনকে ফেরানো হলেও নির্বাচকদের ভরসায় এগিয়ে তানজিমের নাম। এদিকে রিজার্ভ হিসেবে দলের সঙ্গে যাবেন আফিফ হোসেন ধ্রুব ও হাসান মাহমুদ। 

বিশ্বকাপের এই দল নিয়েই সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ২১ মে শুরু হবে সিরিজটি। বাকি দুই ম্যাচ যথাক্রমে ২৩ ও ২৫ মে। 

বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের প্রথম ম্যাচও যুক্তরাষ্ট্রেই। বাংলাদেশ সময় আগামী ৮ জুন ভোর সাড়ে ৬টায় শ্রীলঙ্কার বিপক্ষে নামবে শান্ত-সাকিবরা, বিশ্বকাপে বাংলাদেশ আছে ‘ডি’ গ্রুপে। শ্রীলঙ্কা ছাড়াও গ্রুপটির বাকি তিন দল দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস।