হ্যাটট্রিকের কথা ভুলে গিয়েছিলেন কামিন্স!

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্রিকেটে ছক্কা কিংবা চারের হ্যাটট্রিক হরহামেশাই দেখা গেলেও উইকেটের হ্যাটট্রিক হাতে গোনা। সেই হাতে গোনাদের কাতারেই এবার নাম লিখিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। দ্বিতীয় অজি ও সপ্তম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করার কীর্তি গড়েছেন তিনি। অথচ, এমন কীর্তি গড়তে যাচ্ছেন যেই বলে সেই বলটি করার আগ পর্যন্ত; এমন রেকর্ড গড়তে পারেন তা মনেই ছিল না তার। ভুলে গেছেন হ্যাটট্রিক বল এটা! কামিন্স বলেছেন সেই গল্পই।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ইনিংসের ১৮তম ওভারের শেষ দুটি বলে পরপর মাহমুদউল্লাহ ও মেহেদী হাসানকে আউট করেন কামিন্স। এরপর ২০তম ওভারের প্রথম বলেই সাজঘরে ফেরান দারুণ ছন্দে থাকা তাওহীদ হৃদয়কে। যার সুবাদে হ্যাটট্রিক পূরণ হয় কামিন্সের হ্যাটট্রিক।

বিজ্ঞাপন

যা তাকে নিয়ে গেছে হ্যাটট্রিক করা বোলারদের অভিজাত ক্লাবে। নিজের ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক করে চতুর্থ অজি বোলার হিসেবে টি-টোয়েন্টিতি এই কীর্তি গড়েছেন কামিন্স। এবারের বিশ্বকাপে যা প্রথম। অথচ, এমন কীর্তি গড়ার বিষয়টি ভুলেই বসেছিলেন কামিন্স। তাই আলাদা করে বাড়তি গুরুত্ব ছিল না এই বলটি করা নিয়ে। কিংবা হ্যাটট্রিকের দেখা পেতে ফিল্ডিং সেট করা নিয়ে।

নিজের ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক নিয়ে কামিন্স ম্যাচশেষে বলেন, ‘জুনিয়র পর্যায়ে আমার কয়েকটি হ্যাটট্রিক ছিল কিন্তু অস্ট্রেলিয়ার হয়ে কখনও এটা পাওয়া হয়নি। টি-টোয়েন্টিতে অ্যাগার ও এলিসদের ক্লাবে নাম লেখাতে পেরে খুশি। ছেলেরা আমাকে তাদের ক্লাবে স্বাগত জানিয়েছে। তবে বেশি ভালো লেগেছে খেলাটি জিততে পেরে। তাছাড়া আমাদের নেট রান রেটও বেশ ইতিবাচক।’

বিজ্ঞাপন

এমন কথার পর সংবাদ সম্মেলনে এসেও হ্যাটট্রিক নিয়ে কথা বলেছেন কামিন্স। হ্যাটট্রিক নিয়ে সেখানে তিনি বলেন, ‘আমি আসলে জানতাম না যে আমি হ্যাটট্রিক করেছি। কারণ যখন আগের ওভারটি করেছি তখন স্ক্রিনে ভেসে উঠেছিল। কিন্তু যখন আমার পরের ওভারটি আসে তখন আমি হ্যাটট্রিকের বিষয়টি পুরোপুরি ভুলে গিয়েছিলাম। পরে যখন মার্কাস স্টয়নিস দৌড়ে এসে উল্লাস শুরু করল; তখন বিষয়টি মাথায় আসে, ওহ এটা তো ভুলেই গিয়েছিলাম। যা হোক চমৎকার অনুভূতি এটা।’