নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্টের সময়সূচি প্রকাশ করল বিসিবি

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি ফরম্যাটটা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল দীর্ঘদিন ধরে খেললেও এখনো এই ফরম্যাটে বেশ দুর্বল টাইগাররা, এ কথা হরহামেশাই শোনা যায়। সমর্থকদের ক্ষোভ যে কেন এতদিনেই এই ফরম্যাটে বাংলাদেশ দল কোনো শিরোপা জিতে দেখাতে পারছে না, কেন এই দুরাবস্থা?

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের দুর্বলতার অন্যতম কারণ হলো যথেষ্ট ম্যাচ খেলার সুযোগ না পাওয়া। বাংলাদেশের বড় পরিসরের একমাত্র ঘরোয়া টি-টোয়েন্টি লিগ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। পুরো বছরে মাত্র একটি মেজর ঘরোয়া লিগ টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটারদের যথেষ্ট পরিমাণ অনুশীলনও হয়না, যার ফলে আন্তর্জাতিক মঞ্চে যেয়ে ভরাডুবি হয় বাংলাদেশ জাতীয় দলের।

বিজ্ঞাপন

এবার স্থানীয় ক্রিকেটারদের টি-টোয়েন্টি ফরম্যাটে অভিজ্ঞতা ও দক্ষতা বাড়াতে একটি অতিরিক্ত টি-টোয়েন্টি আসরের আয়োজন করতে যাচ্ছে দেশের ক্রিকেট বোর্ড। গতকাল (মঙ্গলবার) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবির চিফ কো-অর্ডিনেটর অব প্রোগ্রাম মিনহাজুল আবেদিন নান্নু। সেখানেই তিনি জানিয়েছেন নতুন এই টুর্নামেন্টের সময়সূচি।

নান্নু বলেছেন, ‘হাই পারফরম্যান্সের অনুশীলন চলছে, সঙ্গে টাইগার্সের প্রোগ্রাম চলছে। এটার সঙ্গে কিছু কাজ করছি এনসিএল (ন্যাশনাল ক্রিকেট লিগ) নিয়ে। এনসিএলের টি-টোয়েন্টিটা হবে ডিসেম্বরের ৫ থেকে ১৭ তারিখ পর্যন্ত। এগুলো নিয়ে কাজ চলছে।’

এই টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, মোট ৮টি দল খেলবে এই আসরে। যেখানে প্রতি দল একে অপরের সঙ্গে একটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। প্রতি দল মোট ৭ ম্যাচ করে খেলবে। শীর্ষ দুই দল ফাইনাল খেলবে। টুর্নামেন্টটিতে মোট ২৯টি ম্যাচ মাঠে গড়াবে।