মাদ্রিদ ডার্বিতে জিতল না কেউ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

এবারের মাদ্রিদ ডার্বিকে চাইলেই ব্রাজিল-আর্জেন্টিনা ডার্বিও বলে দেওয়া যায়। রিয়াল মাদ্রিদ ব্রাজিলিয়ানে ঠাসা, ওদিকে আতলেতিকো মাদ্রিদের কোচ থেকে শুরু করে খেলোয়াড়দের একটা বড় অংশ আর্জেন্টাইন।

শেষমেশ স্কোরলাইনও কথা বলল ওভাবেই। ব্রাজিলিয়ান এডার মিলিতাওয়ের গোলের জবাবটা দিলেন আর্জেন্টাইন আনহেল কোররেয়া। মাদ্রিদ ডার্বি ড্র হলো ১-১ গোলে।
আগের রাতে বার্সেলোনার হার সুযোগের দুয়ার খুলে দিয়েছিল রিয়াল মাদ্রিদের সামনে। আতলেতিকোকে হারাতে পারলেই ব্যবধানটা কমিয়ে ১ এ নামিয়ে আনতে পারত লস ব্ল্যাঙ্কোসরা।

বিজ্ঞাপন

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে সে আশা জাগিয়েও তুলেছিল তারা। সে আশা টিকে ছিল ম্যাচের শেষ কিক পর্যন্ত। ৬৪ মিনিটে অনেকটা ভাগ্যের ছোঁয়ায় এগিয়ে যায় রিয়াল। এডার মিলিতাওয়ের শট আতলেতিকো ডিফেন্ডারের গায়ে লেগে দিক বদলে জড়ায় স্বাগতিকদের জালে।

এ গোলের পরেই রিয়াল গোলরক্ষক রোষে পড়েন স্বাগতিক দর্শকদের। তার দিকে নানা জিনিস ছুঁড়ে মারতে থাকে আতলেতিকো সমর্থকরা। যে কারণে খেলাও বন্ধ ছিল বেশ কিছুক্ষণ।

প্রায় ২০ মিনিট পর আবারও শুরু হয় খেলা। তবে রিয়ালের আর ব্যবধান দ্বিগুণ করা হয়নি। প্রথমার্ধে বারদুয়েক রিয়ালকে গোলবঞ্চিত রেখেছিলেন আতলেতিকো গোলরক্ষক ইয়ান অবলাক। তিনি দেয়াল তুলে দাঁড়ান ওই গোলের পর। আর তাতেই স্বাগতিকরা টিকে ছিল ম্যাচে।

সুযোগ আতলেতিকোও পেয়েছিল। তবে কোর্তোয়ার বাধায় সে সুযোগ আর কাজে লাগানো হয়নি তাদের। তারা সুযোগ কাজে লাগায় ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গিয়ে। হাভি গালানের পাস পেয়ে আনহেল কোররেয়া ডজ দেন কোর্তোয়াকে। এরপর বল জড়ান জালে।

শুরুতে গোল না দিলেও রেফারি ভিএআর দেখে এসে গোল দেন আতলেতিকোকে। ১-১ ড্র নিশ্চিত হয়ে যায় তখনই।

এই ড্রয়ের ফলে লা লিগায় দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট দাঁড়াল ৮ ম্যাচে ১৮। আতলেতিকো আছে তিনে, সমান ম্যাচে তাদের পয়েন্ট ১৬। শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ২১।