এক ম্যাচ হাতে রেখে সিরিজ ভারতের

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

প্রথম ম্যাচে দাপুটে জয় নিয়ে ভারত সিরিজে এগিয়ে ছিল। অমন দাপুটে না হলেও দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে সূর্যকুমার যাদবের দল। তাতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে ফেলেছে ভারত। 

তবে এমন কিছুর সম্ভাবনা দেখা যাচ্ছিল না ম্যাচের মাঝপথে। বৃষ্টির বাগড়ায় এক পর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটাই না ভেসে যায়। পাল্লেকেলেতে ম্যাচটা শেষমেশ ভেসে যায়নি। ভারতের ইনিংসের দৈর্ঘ্য নেমে এসেছিল ৮ ওভারে। তবে ভারত পরিবর্তিত লক্ষ্যটা তাড়া করেছে তার অনেক আগেই। তাতেই সিরিজটা পকেটে পুরেছে সূর্যকুমার যাদবের দল।

বিজ্ঞাপন

টস হেরে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা শুরুটা ভালোই করেছিল। পাথুম নিসাঙ্কা আর তিনে নামা কুশল পেরেরার ব্যাটে চড়ে বড় রানের আশা দেখছিল দলটা। দশম ওভারেই যে দলের রান হয়ে গিয়েছিল ৮০!

নিসাঙ্কা অবশ্য বিদায় নেন এর একটু পরই। ৩২ রানে আউট হন তিনি। এরপর কুশল পেরেরাই আশায় রেখেছিলেন লঙ্কানদের। ফিফটি করেছেন। থেমেছেন ৩৪ বলে ৫৩ রান করে।

তিনি বিদায় নেওয়ার সময় যেন দলের রানের গতিটাকেও নিয়ে গিয়েছিলেন। তিনি বিদায় নেন ১৬তম ওভারের শেষ বলে, দলের রান তখন ১৩৯। সেখান থেকে পরের ২৪ বলে মোটে ২২ রান তুলতে পারে লঙ্কানরা। আর তাতেই ১৬১ রানে আটকে যায় তাদের ইনিংস।

এরপরই মাঠে নামে বৃষ্টি। এক ঘণ্টারও বেশি সময় ধরে খেলা বন্ধ থাকার পর ম্যাচ যখন ফিরল ক্রিজে, তখন দেখা গেল ভারতের রান চাই ৮ ওভারে ৭৮ রান। জশস্বী জয়সওয়ালের ১৫ বলে ৩০, সূর্যকুমার যাদবের ১২ বলে ২৬ আর হার্দিক পান্ডিয়ার ৯ বলে ২২ রানের ইনিংসে ভর করে অনায়াসেই জয় তুলে নেয় দলটা। নিশ্চিত করে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়। ।