রাজনীতি করার ইচ্ছা থাকলে অবসরের পর করা উচিত, বললেন সোহান

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্রিকেটের মাঠ থেকে রাজনীতির মাঠে প্রবেশ করার নজির বাংলাদেশেই প্রথম না। তবে জাতীয় দলে থাকা অবস্থায় সক্রিয় রাজনীতি যোগ দিয়ে সর্বপ্রথম আলোচনার জন্ম দিয়েছিলেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সেটি ছিল ২০১৮ সালের ঘটনা। এরপর চলতি বছর এই তালিকায় নাম লেখান অলরাউন্ডার সাকিব আল হাসানও।

খেলোয়াড় থাকাকালীন রাজনীতিতে যুক্ত হলে মাঠের খেলায় তার প্রভাব পড়ে, এ বিষয়ে বিতর্ক সবসময়ই ছিল। এমনকি সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়ার পর নানামুখী সমালোচনার শিকারও হয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের দুই তারকা মাশরাফি ও সাকিব।

বিজ্ঞাপন

সম্প্রতি ছাত্র আন্দোলনের পথ ধরে দেশে পতন হয়েছে আওয়ামী লীগ সরকারের। এরই মধ্যে দেশের ক্রিকেট বোর্ডের বিভিন্ন নেতিবাচক দিক নিয়ে মুখ খুলতে শুরু করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। এবার জাতীয় দলের উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান যোগ দিলেন সেই কাতারে।

আন্দোলনের শুরু থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে সরব ছিলেন সোহান। ছাত্রদের আন্দোলনের পক্ষ নিয়ে দিয়েছেন স্ট্যাটাসও। এবার গণমাধ্যমের সামনে ক্রিকেটারদের রাজনীতি করা প্রসঙ্গে কথা বললেন তিনি।

আজ (রবিবার) মিরপুরে তিনি বলেছেন, ‘সক্রিয়ভাবে রাজনীতি করে জাতীয় দলে খেলাই উচিত নয়। রাজনীতি একটা বড় ব্যাপার। রাজনীতির মাঠে থেকে জাতীয় দলে সময় দেওয়া কঠিন। কারো যদি রাজনীতি করার ইচ্ছে হয় তাহলে তার খেলা থেকে অবসরের পর করা উচিত।’

বাংলাদেশের ক্রিকেট বোর্ডে দুর্নীতিমুক্ত এবং যোগ্য লোকদের আনা উচিত বলে মনে করেন এই ক্রিকেটার, ‘ক্রিকেট বোর্ডে ভালো সংগঠকদের আসা উচিত। ক্রিকেট বোর্ড ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়নের জায়গা না। এখানে এসে মোটা অঙ্কের টাকা আয় করে দেশ ছেড়ে চলে যাবেন, এমন ব্যক্তিদের বোর্ডে না আসাই ভালো।’