শ্রীলঙ্কার নতুন ব্যাটিং কোচ ইয়ান বেল

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে আগামী ২১ আগস্ট থেকে তিন ম্যাচের টেস্ট খেলতে মাঠে নামবে শ্রীলঙ্কা। এই সিরিজকে মাথায় রেখে সাবেক ইংলিশ ব্যাটার ইয়ান বেলকে নিজেদের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিল লঙ্কানরা। সিরিজ শুরু হওয়ার আগে ১৬ আগস্ট থেকে দায়িত্ব শুরু হবে বেলের।

শ্রীলঙ্কা দল আশা করছে বেলের দক্ষতা এবং অভিজ্ঞতা তাদের ২০১৪ সালের পর এই প্রথমবার ইংল্যান্ডের মাটিতে তাদের প্রথম টেস্ট সিরিজ জিততে সাহায্য করবে।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা ক্রিকেটের সিইও অ্যাশলে ডি সিলভা আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছেন, ‘আমরা ইয়ানকে স্থানীয় জ্ঞানসম্পন্ন একজন ব্যক্তি হিসেবে নিযুক্ত করেছি। যাতে আমাদের খেলোয়াড়দের ইংল্যান্ডের পরিস্থিতি সম্পর্কে ধারণা দিয়ে সহায়তা করা যায়। ইয়ানের ইংল্যান্ডে খেলার অনেক অভিজ্ঞতা রয়েছে এবং আমরা বিশ্বাস করি যে তার এই অভিজ্ঞতা আসন্ন সফরে আমাদের দলকে সাহায্য করবে।’

২০২০ সালে মাঠের ক্রিকেট থেকে অবসরের পর বেল কোচ হিসেবে ব্যাপকভাবে কাজ করেছেন। তিনি এর আগে ইংল্যান্ডের পুরুষদের অনূর্ধ্ব-১৯ এবং ইংল্যান্ড লায়ন্স দলের ব্যাটিং কোচ, হবার্ট হারিকেনসের সহকারী কোচ, ডার্বিশায়ারের পরামর্শক ব্যাটিং কোচ এবং ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড পুরুষদের দলের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন।

এছাড়াও সম্প্রতি তিনি বিবিএলে মেলবোর্ন রেনেগেডসে একজন সহকারী কোচ হিসেবে কাজ করেছেন এবং পুরুষদের দ্য হানড্রেডে বার্মিংহাম ফিনিক্স দলের সহকারী কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। অর্থাৎ কোচিং ক্যারিয়ারে যথেষ্ট অভিজ্ঞতা তার আছে।

সোমবার রাতে স্কাই স্পোর্টসকে বেলের সাথে কাজ করা ফিনিক্সের ইংলিশ ব্যাটার জেমি স্মিথ বলেন, ‘বেল আমাকে কয়েকবার মনে করিয়ে দিয়েছে যে সে এই সিরিজে আমাদের বিপরীতে থাকছে।’

ধনঞ্জয়া ডি সিলভার নেতৃত্বে তিনটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা। ম্যাচ তিনটি যথাক্রমে হবে ম্যানচেস্টারে (২১-২৫ আগস্ট), লর্ডসে (২৯ আগস্ট-২ সেপ্টেম্বর) এবং ওভালে (৬-১০ সেপ্টেম্বর)।