দিবালাকে দলের প্রয়োজন, বললেন স্কালোনি

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা জাতীয় দলের উইঙ্গার পাওলো দিবালা। ক্লাবের হয়ে বরাবরের মতোই দারুণ পারফর্ম করে এসেছেন। ২০১৮ ফুটবল বিশ্বকাপ স্কোয়াডে তার জায়গা না হওয়ায় অনেকেই বেশ অবাক হয়েছিলেন, আর্জেন্টিনার ম্যানেজমেন্ট নিয়েও হয়েছিল তীব্র সমালোচনা। অনেকে তো দিবালার দলে সুযোগ না পাওয়ার মূল কারণ হিসেবে দায়ী করতেন লিওনেল মেসিকে।

কথাটা পুরোপুরি মিথ্যা এমনও না। দিবালার পজিশন রাইট উইঙ্গার, যেই পজিশনে সাধারণত মেসি তার ক্লাব এবং আন্তর্জাতিক ক্যারিয়ার জুড়েই খেলে এসেছেন। মেসির মতো ফুটবলারকে তার পজিশন থেকে সরিয়ে দিবালাকে খেলানোটা আক্ষরিক অর্থে কোনো কোচের পক্ষেই সম্ভবও না।

বিজ্ঞাপন

তবে ২০২২ বিশ্বকাপ এবং ২০২৪ কোপা আমেরিকার স্কোয়াডে ছিলেন দিবালা। তুলে ধরেছেন শিরোপাও। ২০২৬ বিশ্বকাপেও জাতীয় দলের জার্সিতে তাকে দেখা যাবে এমনটা প্রায় নিশ্চিত। বর্তমানে তিনি দলের সঙ্গে অনুশীলনে ব্যস্ত, কারণ বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচের জন্য দলে ডাক পেয়েছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

চিলির বিপক্ষে ম্যাচ সামনে রেখে বুধবার (৪ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে দলের কোচ লিওনেল স্কালোনি বলেছেন, ‘পাওলোর জাতীয় দলে ডাক পাওয়ার সঙ্গে তার ইতালিতে থেকে যাওয়ার কোনো সম্পর্ক নেই। খেলোয়াড়রা মাঠে যা করে, তার ভিত্তিতেই আমরা তাদের মূল্যায়ন করি। দলের কথা মাথায় রেখেই তাকে ডাকা হয়েছে, কারণ যেকোনো সময় তাকে প্রয়োজন হতে পারে। কিছু খেলোয়াড় দলে নেই, সে এমন একজন খেলোয়াড় যে আমাদের জন্য অবদান রাখতে পারে।’

বিজ্ঞাপন

কিছুদিন আগে গুঞ্জন উঠেছিল দিবালা সৌদিতে পাড়ি জমাচ্ছেন। যদি সেটা আর হয়নি, ইতালির ক্লাব এএস রোমাতেই থাকছেন তিনি। ক্লাবের হয়ে যেমন ছন্দে থাকেন, সমর্থকদের প্রত্যাশা যে তিনি আকাশী-সাদা জার্সি গায়েও ভালো পারফর্ম করে দেখাবেন।