হেডের ঝড়ের পর ইংলিশ প্রতিরোধ, তবু শেষ হাসি অস্ট্রেলিয়ার

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ট্র্যাভিস হেডের ঝড়, এরপর অস্ট্রেলিয়ার জয়। স্কটল্যান্ড সিরিজে এমন দৃশ্য দেখা গেছে, এবার ইংল্যান্ড সিরিজেও দেখা মিলছে একই দৃশ্যের। তবে পার্থক্যটা হচ্ছে, এবার ইংলিশরা বেশ ভালোভাবেই ম্যাচে ফিরেছিল। যদিও শেষ হাসিটা অস্ট্রেলিয়াই হেসেছে, ২৮ রানে জয় তুলে নিয়েছে। 

রোজ বোলে গতকাল সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হেড তুলে নিয়েছেন ২৩ বলে ৫৯ রান। তার ওপেনিং সঙ্গী ম্যাথিউ শর্টের সঙ্গে মিলে ৮৬ রান যোগ করেছেন প্রথম ছয় ওভারে। তার মধ্যে স্যাম কারানের করা পঞ্চম ওভারে হেড তুলেছিলেন ৩০ রান। তাতে মনে হচ্ছিল অস্ট্রেলিয়া বুঝি রানের এভারেস্টে চড়ে তবেই থামবে।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া ১৭৯ রান তুলেই অলআউট হয়ে গেল। তার কৃতিত্বটার পুরোটা যাবে ইংলিশ বোলারদের দখলে। লিয়াম লিভিংস্টোন ২২ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। আদিল রশিদ ১টা উইকেট নিয়েছেন ২৩ রান খরচায়। জফরা আর্চার আর সাকিব মাহমুদ নিয়েছেন দুটো করে উইকেট। 

এমন লড়াইয়ের পর ইংলিশদের জেতারও একটা সম্ভাবনা তৈরি হয়েছিল ইনিংস বিরতিতে। তবে তা ফিকে হয়ে যেতে শুরু করে পাওয়ারপ্লেতেই ৩ উইকেট খুইয়ে বসলে। তবে পঞ্চম উইকেট জুটিতে স্যাম কারান আর লিভিংস্টোনের ৫৪ রানের জুটি তাদের কিছুটা আশা দেয়। 

বিজ্ঞাপন

তবে দ্রুত তারা দুজনও ফিরে গেলে ইংলিশদের বোলারদের ওপর পরে দলের ব্যবধান কমানোর দায়িত্বটা। শেষমেশ ইংল্যান্ড অলআউট হয় ১৫১ রান তুলে। ২৮ রানের জয় পায় অস্ট্রেলিয়া। 

সংক্ষিপ্ত স্কোর–
অস্ট্রেলিয়া ১৭৯ (১৯.৩ ওভার): হেড ৫৯(২৩), শর্ট ৪১(২৬); লিভিংস্টোন ৩-২২
ইংল্যান্ড ১৫১ (১৯.২ ওভার): লিভিংস্টোন ৩৭(২৭); অ্যাবট ৩-২৮, জ্যাম্পা ২-২০
ফলাফল– অস্ট্রেলিয়া ২৮ রানে জয়ী
সিরিজ– অস্ট্রেলিয়া ১-০ ব্যবধানে এগিয়ে