পাকিস্তানের তুলনায় ভারত অনেক ভালো দল, বললেন জাদেজা

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানকে তাদেরই মাটিতে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়েছে বাংলাদেশ। দুর্দান্ত সেই সিরিজের পর এবার বাংলাদেশ গিয়েছে ভারতের মাটিতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে। ঘরের মাটিতে ভারত বরাবরের মতোই খুব শক্তিশালী, তবে সম্প্রতি নিজেদের ভালো পারফরম্যান্সের সুবাদে বেশ আত্মবিশ্বাসী নাজমুল হোসেন শান্তর দল। জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে টাইগাররা।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের দারুণ ফর্মের সুবাদে বিশ্ব ক্রিকেট মহলে বেশ প্রশংসা কুড়াচ্ছেন টাইগার ক্রিকেটাররা। ভারতীয় সাবেক খেলোয়াড় এবং বিশ্লেষকরাও বাংলাদেশকে গুরুত্ব দিয়েই দেখছেন। তবে স্রোতের বিপরীতে কথা বললেন দেশটির সাবেক ব্যাটার অজয় জাদেজা।

বিজ্ঞাপন

ক্রিকেট অ্যাসোসিয়েশনের অ্যাওয়ার্ড অনুষ্ঠানে গিয়ে শনিবার রাতে বাংলাদেশের বিপক্ষে আসন্ন এই সিরিজ নিয়ে কথা বলেছেন তিনি, ‘জয়ের পর যে দলই যেখানে খেলতে যাক, তাদের মধ্যে জেতার একটা বিশ্বাস থাকে। কিন্তু এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট দল ও ভারত ক্রিকেট দলের মধ্যে অনেক পার্থক্য। পাকিস্তানের চেয়ে ভারত অনেক এগিয়ে।’

অর্থাৎ পাকিস্তানকে হারানো আর ভারতকে হারানো একই বিষয় না, ইঙ্গিত দিয়ে এটিই বুঝিয়েছেন জাদেজা। ভারত শক্তিশালী দল হলেও বাংলাদেশের বর্তমান ফর্ম, বিশেষ করে বোলিং ইউনিটের সুনাম করেছেন তিনি।

বিজ্ঞাপন

‘তবে বাংলাদেশের দৃষ্টিকোণ থেকে দেখলে, তারা বিশ্বাস করে, যেহেতু তারা পাকিস্তানকে হারিয়েছে, ভারতকেও কেন পারবে না? কিন্তু আমরা অনেক ভালো দল, তারাও ভালো। বাংলাদেশ স্পিন ভালো খেলে, কন্ডিশনও মানানসই।’- এমনটা বলেছেন জাদেজা।

১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরের মাঠে গড়াবে দ্বিতীয় টেস্ট। লাল বলের লড়াই শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ৬ অক্টোবর গোয়ালিয়র, ৯ অক্টোবর দিল্লি ও ১২ অক্টোবর হায়দরাবাদের মাটিতে।