যে কারণে এখনও বাংলাদেশ দলে যোগ দেননি সাকিব

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

গোটা দলের সবাই অনুশীলন করছেন চেন্নাইতে। ম্যাচের ৪৮ ঘণ্টা আগে পরিস্থিতিটা এমন ‘সিরিয়াস’ই তো হওয়ার কথা। কিন্তু এই অনুশীলন সেশনে সবাই হাজির হননি। খুব পরিচিত একজনকে দেখা যাচ্ছে না। তিনি সাকিব আল হাসান। 

সাকিব দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল গতকাল সোমবার। কিন্তু আজ মঙ্গলবার পেরিয়ে গেলেও সাকিবের দেখা পায়নি বাংলাদেশ ক্রিকেট দল। তার কারণ হচ্ছে তার ভিসা জটিলতা। এখনও ভারতের ভিসা হাতে পাননি সাকিব। আর ভিসা না পাওয়াতে তার দলের সঙ্গে চেন্নাইতে যোগ দেওয়ার উপায়ও নেই। বিষয়টা বার্তা২৪কে জানিয়েছে বাংলাদেশ দলের একটি সূত্র।

বিজ্ঞাপন

ম্যাচের ৪৮ ঘণ্টা আগেও দলের সবচেয়ে বড় তারকাকে না পেলেও বাংলাদেশ ম্যানেজমেন্ট তাকে নিয়ে ভাবছে না খুব একটা। নামটা যে সাকিব আল হাসান! পাকিস্তান সিরিজের পর থেকে সাকিব ছিলেন কাউন্টি ক্রিকেটে, সেখানে সারের হয়ে খেলেছেন, ২ ইনিংসে ৯ উইকেটও পেয়েছেন। তাই বোলিংয়ের ধার কমেনি, তা বোঝাই যাচ্ছে। সাকিবের পারফর্ম্যান্স নিয়ে তাই নির্ভার ম্যানেজমেন্ট।

আরও একটা বিষয় যোগ করতে পারেন এখানে। সাকিবের অভিজ্ঞতা। আইপিএলে বহু মৌসুম খেলেছেন, যার ফলে ভারত সাকিবের কাছে একেবারে হাতের উল্টোপিঠের মতোই চেনা। সঙ্গে যোগ করুন সাকিবের দ্রুত মানিয়ে নেওয়ার ক্ষমতাকেও। এতসব কিছুর মিশেলে সাকিবকে পরে পেলেও তাই টিম ম্যানেজমেন্ট তাকে নিয়ে খুব একটা দুশ্চিন্তায় নেই। 

বিজ্ঞাপন

সাকিবের ওপর টিম ম্যানেজমেন্টের অগাধ আস্থা। এবার সাকিব তা ম্যাচে পুষিয়ে দিতে পারলেই হয়!