ইসরায়েলি গোলরক্ষকের জালে ইরানির গোল

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

মধ্যপ্রাচ্যে তখন যুদ্ধের দামামা বেজে উঠছে। ইসরায়েলের বেশ কিছু স্থাপনায় ক্ষেপণাস্ত্র চালিয়েছে ইরান। তার ঠিক ঘণ্টা দুয়েক পর ইউরোপের ফুটবলে মুখোমুখি হয়েছিলেন মেহদি তারেমি আর ওমরি গ্লেজার। ফুটবল ছাপিয়ে দুজনের পরিচয় হচ্ছে, প্রথম জন ইরানি, দ্বিতীয় জন ইসরায়েলি। 

তাদের দ্বৈরথে শেষ হাসিটা হাসলেন ইরানি তারকাই। সদ্য পোর্তো থেকে  ইন্টার মিলানে যোগ দেওয়া এই ফুটবলার গত রাতেই পেলেন প্রথম গোলটা, সেটাও আবার ইসরায়েলি গোলরক্ষক ওমরি গ্লেজারের বিপক্ষে। শুধু কি গোল করা, তিনি আরও দুটো গোল করিয়েছেনও। তাতে রেড স্টার বেলগ্রেডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ইন্টার মিলান। তিনি বনে গেছেন ম্যাচসেরা খেলোয়াড়ও।

বিজ্ঞাপন

তারেমি তার খেলটা গত রাতে দেখিয়েছেন শেষ অর্ধে। প্রথমার্ধে ইন্টার এগিয়ে ছিল হাকান চালাহানোলুর গোলে। দ্বিতীয়ার্ধের শুরুতেই মার্কো আর্নতোভিচকে দিয়ে গোল করান তারেমি। এরপর ৭১ মিনিটে তিনি যোগান দেন লাওতারো মার্তিনেজের গোলের। ৮১ মিনিটে এরপর পেনাল্টি থেকে গোল করেন মেহদি তারেমি নিজেই। তাতে দলের জয়, আর নিজের ম্যাচসেরার পুরস্কার সবই বাগিয়ে নিয়েছেন ইরানি এই তারকা।

অন্য মিলানের ভাগ্য অবশ্য এত সুপ্রসন্ন হয়নি, বেয়ার লেভারকুজেনের কাছে ১-০ গোলে হেরেছে দলটা। ওদিকে জার্মান চ্যাম্পিয়ন বেয়ার লেভারকুজেনের মাঠে গিয়ে টানা দ্বিতীয় হারের কবলে পড়েছে মিলান। আগের ম্যাচে লিভারপুলের কাছে হারা দলটা গত রাতে হজম করেছে একটি গোল। ৫১ মিনিটে ভিক্টর বনিফেসের ওই গোলই লেভারকুজেনকে জয় এনে দিতে যথেষ্ট হয়ে যায়। ফলে টানা দ্বিতীয় হার নিয়ে মাঠ ছাড়তে হয় মিলানকে। আর জার্মান চ্যাম্পিয়নরা তুলে নেয় তাদের টানা দ্বিতীয় জয়।  

দিনের অন্য ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ড গত রাতে চ্যাম্পিয়ন্স লিগে বড় এক জয়ই তুলে নিয়েছে। সেল্টিককে ৭-১ গোলে হারিয়েছে দলটা। বরুসিয়া ডর্টমুন্ড নিজেদের মাঠ সিগনাল ইডুনা পার্কে গত রাতে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছে। এমরে কানের পেনাল্টিতে দলটা এগিয়ে গিয়েছিল শুরুতেই। তবে ১০ মিনিটের আগেই গোলটা শোধ করে বসে সেল্টিক।

এরপরই বরুসিয়া স্টিম রোলার চালায় স্কটিশ দলটার ওপর। ১১, ২৯ আর ৪২ মিনিটে গোল করে কারিম আদেয়েমি বিরতির আগেই দলের নিয়তি ঠিক করে ফেলেন। দ্বিতীয়ার্ধে সেরহু গিরাসি করেন জোড়া গোল। ৭৯ মিনিটে ফেলিক্স এনমেচার গোলে বড় জয় নিশ্চিত হয় তাদের।