নারীর ব্যাংক একাউন্ট হ্যাক, ৬ লাখ টাকা উদ্ধার করলো পুলিশ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
  • |
  • Font increase
  • Font Decrease

নারীর ব্যাংক একাউন্ট থেকে হ্যাক হওয়া ৬ লাখ টাকা উদ্ধার করে দিলো পুলিশ

নারীর ব্যাংক একাউন্ট থেকে হ্যাক হওয়া ৬ লাখ টাকা উদ্ধার করে দিলো পুলিশ

সিলেটে প্রতারণার মাধ্যমে ওটিপি নম্বর নিয়ে ব্যাংক একাউন্ট হ্যাক করে এক নারীর কাছ থেকে ৬ লক্ষাধিক টাকা আত্মসাৎ করেছিল প্রতারক চক্র। অবশেষে পুলিশের চেষ্টায় সেই টাকা ফেরত পেয়েছেন ওই নারী।

সম্প্রতি দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের কুতুবপুরের আনোয়ার আলীর স্ত্রী মোছা. সুলতানা বেগম চৌধুরীর সাথে প্রতারণার এই ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১১ সেপ্টেম্বর সুলতানা বেগম চৌধুরী কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। জিডি করার ২০ দিনের মাথায় মঙ্গলবার (১ অক্টোবর) আত্মসাৎকৃত টাকা উদ্ধার করে দেয় পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (২অক্টোবর) রাতে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম গণমাধ্যমকে জানান, গত ৯ সেপ্টেম্বর প্রতারক চক্র ইসলামী ব্যাংকের কর্মকর্তা পরিচয় দিয়ে দক্ষিণ সুরমার কুতুবপুরের আনোয়ার আলীর স্ত্রী মোছা. সুলতানা বেগম চৌধুরীকে ফোন দেয়। তারা কৌশলে ওটিপি নম্বর নিয়ে ব্যাংক একাউন্ট হ্যাক করে সুলতানা বেগম চৌধুরীর একাউন্ট থেকে ৬ লাখ ২৩ হাজার ৩৮৭ হাজার টাকা হাতিয়ে নেয়।

এ ঘটনায় ১১ সেপ্টেম্বর সুলতানা বেগম চৌধুরী কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর তথ্য-প্রযুক্তি ব্যবহার করে পুলিশ তদন্তে নামে। পুলিশের চেষ্টায় আত্মসাৎকৃত টাকা উদ্ধার হয়। মঙ্গলবার উদ্ধার হওয়া টাকা ফেরত পেয়ে সুলতানা বেগম সাধারণ ডায়েরি প্রত্যাহার করেছেন।