বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ফুটবল বিশ্বকাপের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে দলটার সামনে ফুটসালেও বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার সুযোগ এসে দাঁড়িয়েছে। দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সকে নাটকীয়ভাবে হারিয়ে দলটা চলে গেছে ফাইনালে। সেখানে তাদের জন্য অপেক্ষায় আছে প্রথম সেমিফাইনালের বিজয়ী ব্রাজিল।

গতকাল বৃহস্পতিবার উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে মুখোমুখি হয় ফ্রান্স আর আর্জেন্টিনা। ২০২২ বিশ্বকাপ ফাইনালের পর থেকে দুই দল মাঠের বাইরেও রীতিমতো প্রতিদ্বন্দ্বীতে রূপ নিয়েছে। গতকাল রাতের সেমিফাইনালেও লড়াইটা হলো সেয়ানে সেয়ানে, শেষমেশ ৩-২ গোলে শেষ হাসিটা আর্জেন্টিনাই হাসল।

বিজ্ঞাপন

৩ মিনিটে কেভিন আরিয়েতার গোলে এগিয়ে যায় আলবিসেলেস্তেরা। এরপর ৬ মিনিটে নিকলাস মেন্দেজের গোলে সমতা ফেরায় ফ্রান্স। ৮ মিনিটে আনহেল ক্লাউদিনোর গোল আবারও লিড এনে দেয় আর্জেন্টিনাকে। 

এরপর ফ্রান্স আবারও ঘুরে দাঁড়ায়। ২৫ মিনিটে মামাদু তোরের গোলে ২-২ সমতা ফেরে ম্যাচে। ৩৭ মিনিটে কেভিন আরিয়েতার দ্বিতীয় গোলে ম্যাচের সব অনিশ্চয়তা দূর করে আর্জেন্টিনা। টানা তৃতীয় বারের মতো উঠে যায় ফাইনালে।

এর আগে ২০১৬ ও ২০২১ সালের আসরের ফাইনালে খেলেছে দলটা। ২০১৬ সালে চ্যাম্পিয়ন হলেও ২০২১ সালে পর্তুগালের কাছে হেরে রানার্স আপ হয় আর্জেন্টিনা। এবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ফাইনাল, যারা আবার প্রতিযোগিতার সবচেয়ে সফল দল। সে লড়াইয়ে আর্জেন্টিনা ব্রাজিলের মুখোমুখি হবে আগামী ৬ অক্টোবর।