মেসির কারণে লিগে দর্শক উপস্থিতির রেকর্ড

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

মেজর লিগ সকার চলতি মৌসুমে এখন পর্যন্ত খেলা দেখেছেন ১ কোটি ১০ লাখেরও বেশি ভক্ত। লিগটির নিয়মিত মৌসুমে এর চেয়ে বেশি  দর্শক সংখ্যার আর কোনো মৌসুমে দেখা যায়নি।

লিগ এখনও শেষ হয়নি। ১৬টি নিয়মিত মৌসুমের ম্যাচ এখনও বাকি। তবে এমএলএসের দর্শকসংখ্যা ইতোমধ্যেই গত মৌসুমের ১ কোটি ৯ লাখ ৮০৪ জনের রেকর্ড ভেঙে দিয়েছে।

বিজ্ঞাপন

সোমবার এই রেকর্ড ঘোষণা করে লিগ কর্তৃপক্ষ। তারা জানিয়েছে এমন দর্শকসংখ্যা মাঠে এসেছে মূলত দুটো কারণে। প্রথমটা হচ্ছে ইন্টার মায়ামিতে লিওনেল মেসির মতো আন্তর্জাতিক মহাতারকার আগমন। দ্বিতীয়টা হচ্ছে আরও আকর্ষণীয় ও ভক্তদের জন্য সুবিধাজনক টিকিট প্যাকেজের তৈরি। 

এই দুই কারণে এমএলএসে ধারাবাহিকভাবে দর্শক বেড়েছে। যার ছাপ পড়েছে গড়পড়তা দর্শক উপস্থিতিতেও। লিগটি বর্তমানে প্রতি ম্যাচে গড়ে ২৩,২৪০ জন দর্শক মাঠে হাজির হন। গড়পড়তা উপস্থিতির রেকর্ড এটি।

এই গড় উপস্থিতি বাড়াতে ভূমিকা রেখেছে ইন্টার মায়ামির বেশ কিছু ম্যাচ। লিওনেল মেসি, লুইস সুয়ারেজদের দেখতে বেশ কিছু ম্যাচে ৬০ হাজারের বেশি দর্শক হাজির হয়েছেন স্টেডিয়ামে, যা গড়পড়তা দর্শক উপস্থিতির তিন গুণ। গেল ১৩ এপ্রিল অ্যারোহেড স্টেডিয়ামে স্পোর্টিং কানসাস সিটির বিপক্ষে মেসি ও মায়ামির খেলা দেখতে ৭২,৬১০ জনের সমাগম হয়। এছাড়াও ২৭ এপ্রিল জিলেট স্টেডিয়ামে ইন্টার মায়ামি ও নিউ ইংল্যান্ড রেভল্যুশনের খেলা দেখতে ৬৫,৬১২ জনের উপস্থিতি ছিল, যা ছিল ওই স্টেডিয়ামের রেকর্ড।