ঢাকায় পা রাখলেন হাথুরুর উত্তরসূরি

  • Apon tariq
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিসিবি নতুন হেড কোচ হিসেবে ফিল সিমন্সের নাম ঘোষণা করে। সেই দায়িত্ব নিতে একদিনের মধ্যেই ঢাকায় চলে এসেছেন সিমন্স।

বুধবার (১৬ অক্টোবর) সকালের ফ্লাইটে ঢাকায় এসেছেন তিনি। আজকের মধ্যেই যোগদানের বাকি আনুষ্ঠানিকতা সারবেন। লম্বা ফ্লাইটে ঢাকায় এসে পৌঁছেছেন তাই আজ কিছুটা তার বিশ্রামের প্রয়োজন। দলের সঙ্গে অনুশীলনে আগামীকাল থেকেই যোগ দেবেন তিনি।

বিজ্ঞাপন

বিসিবি ১৫ অক্টোবর আগের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করে। তার জায়গায় নতুন কোচ হিসেবে দায়িত্ব পান ফিল সিমন্স। ওয়েস্ট ইন্ডিজের এই সাবেক ক্রিকেটারের কোচ হিসেবে বেশ ভালো অভিজ্ঞতা রয়েছে। দু’দফায় তিনি ওয়েস্ট ইন্ডিজের হেড কোচের দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সালের টি- টোয়েন্টি বিশ্বকাপ তার কোচিংয়েই জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।

এছাড়া তিনি আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে কিছুদিন আফগানিস্তান ক্রিকেট দলেরও হেড কোচ হিসেবে কাজ করেছেন। বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট দলের কোচের অভিজ্ঞতাও রয়েছে তার ঝুলিতে।
৬১ বছর বয়সী এই কোচ বছর কয়েক আগেও একবার বাংলাদেশের কোচের জন্য দরখাস্ত দিয়েছিলেন। সেই সময় তার সাক্ষাতকারও নিয়েছিল বিসিবি। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্তে তাকে রাখেনি বিসিবি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া দুই টেস্ট সিরিজ দিয়ে হেড কোচ ফিল সিমন্সের বাংলাদেশ যাত্রা শুরু হচ্ছে। এই সিরিজে খেলার জন্য দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলও বুধবার একই ফ্লাইটে ঢাকায় পৌঁছেছে।