টাইব্রেকার লটারিতে শেষ আটে ইংল্যান্ড, কলম্বিয়া নকআউট!



এম. এম. কায়সার ,স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ইংল্যান্ড ১ (৪) : কলম্বিয়া ১ (৩)

এই বিশ্বকাপ তাহলে সব উত্তেজনা জমিয়ে রেখেছে ম্যাচের শেষ মিনিটের জন্যই?

যখন মনে হচ্ছে খেলা শেষ প্রায় , ঠিক তখনই মুহূর্তের মধ্যেই বদলে যাচ্ছে ম্যাচের চিত্র। ইনজুরি টাইমে গোল হচ্ছে। শেষ মিনিটে গোল হচ্ছে। কয়েক সেকেন্ড বাকি তখনই গোল! শেষ মিনিটের সেই নাটকীয়তা দ্বিতীয় রাউন্ডের শেষ ম্যাচটায় আরেকবার দেখল রাশিয়া বিশ্বকাপ। দ্বিতীয়ার্ধে স্ট্রাইকার হ্যারি কেনের পেনাল্টি থেকে পাওয়া গোলে ইংল্যান্ড ম্যাচ প্রায় জিতেই যাচ্ছিল ১-০ গোলে। কিন্তু ইনজুরি টাইমের শেষ মিনিটে কলম্বিয়ার ইয়েরি মিনা খাদের কিনার থেকে দলকে উদ্ধার করেন। কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুঁইয়ে গোল করে ম্যাচে সমতা আনেন। খেলা গড়ায় অতিরিক্ত সময়।

ত্রিশ মিনিটের এই সময়টায় উভয় দল গোলের সুযোগ নষ্ট করে। ম্যাচের ফয়সালা হয় টাইব্রেকারের লটারিতে। যে লটারিতে এর আগে কখনোই বিশ্বকাপে জেতেনি। এবার জিতল! টাইব্রেকারে ৪-৩ গোলে এই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠে এল ইংল্যান্ড। আর বিশ্বকাপ থেকে বিদায় নিল কলম্বিয়া।

/uploads/files/0tS5KpC7zbQbJzqFZoAfqKXh7J5Mh6rAmo5GSlcb.jpeg

নকআউট ম্যাচ অতিরিক্ত সময়ে যাওয়া মানেই ইংল্যান্ডে জয়ের পরিসংখ্যান ভীষণ নড়বড়ে। আর সেই ম্যাচ আবার যদি টাইব্রেকারে গড়ায় তবে তো আরও কাহিল রেকর্ড। এর আগে ইংল্যান্ড তিনটি বিশ্বকাপে টাইব্রেকারে গড়ানো নকআউট ম্যাচ থেকে নকআউট হয়। সেই দুভার্গ্য থেকে এবার বেরিয়ে এল। জ্বি, আপনি ভুল পড়ছেন না-টাইব্রেকারে গড়ানো ম্যাচও ইংল্যান্ড জিততে পারে!

প্রশ্ন উঠতে পারে বিরতির পর কি খেয়ে এই ম্যাচে নেমেছিল কলম্বিয়া?

-রাগের ট্যাবলেট! মাঠে খেলা বা গোল করার চেয়ে ধাক্কাধাক্কি এবং কুস্তিগিরিই যে বেশি করল তারা। রেফারির সঙ্গে তর্কাতর্কিতে কম গেল না তারা। ফলে যে আশঙ্কা করা হচ্ছিল, তাই হল। পেনাল্টি! সেই পেনাল্টি থেকে হ্যারি কেনের গোলে ইংল্যান্ড বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের রঙিন স্বপন দেখছিল। নির্ধারিত সময়ের ইনজুরি টাইমে ‘হেড স্পেশালিষ্ট’ ইয়েরি মিনার গোলে কলম্বিয়া  ম্যাচে সমতা নিয়ে আসে। এই বিশ্বকাপে মিনার গোলসংখ্যা তিনটি। এই তিনটির সবগুলোই এসেছে হেড থেকে! তবে গোলের হিসেবে এই ম্যাচকে স্মরণীয় রাখবেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। চলতি বিশ্বকাপের সবচেয়ে বেশি ছয় গোলের মালিক এখন তিনি। ১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপে করা স্বদেশি ষ্ট্রাইকার গ্যারি লিনেকারের ছয় গোলের রেকর্ডে ভাগ বসালেন হ্যারি কেন।

এই বিশ্বকাপে দেখা যাচ্ছে কর্নার বা ফ্রিকিক নেয়ার আগে দেয়াল তৈরি করে দাড়ানো খেলোয়াড়দের রেফারি বারবার সতর্ক করে দেন; কেউ যেন কারো শরীর ধরে কাউকে আটকে না রাখেন। রেফারির সেই সতর্কতা সত্ত্বেও কলম্বিয়ার খেলোয়াড়রা প্রতিটি ফ্রিকিক ও কর্নারের সময় অহেতুক ইংল্যান্ডের খেলোয়াড়দের সঙ্গে ধাক্কাধাক্কি করে ঝামেলা পাকান। বলা যায় বিপদ ডেকে আনেন।

এই ম্যাচে কলম্বিয়ার হারের কারণ যত না ফুটবলীয় তারচেয়ে অনেক বেশি ঐ ‘অ-ফুটবলীয় আচরণ! দ্বিতীয়ার্ধে কর্নারের সময় সানচেজ ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেনকে জড়িয়ে ধরেন। সামনে বাড়তে চেষ্টা করায় তিনি প্রায় তার ঘাড়ের ওপরই চড়ে বসে তাকে মাটিতে ফেলে দেন। পুরোদুস্তর কুস্তিগিরি আর কি! রেফারি পাশে দাড়িয়ে পুরো দৃশ্য দেখেন। পেনাল্টির বাঁশি বাজিয়ে স্পটকিকের নির্দেশ দেন। পুরো কলম্বিয়া দল রেফারির সঙ্গে এই সময় তর্কে জড়িয়ে পড়ে। অধিনায়ক ফ্যালকাও কোথায় তার খেলোয়াড়দের থামাবেন; তা না তিনি নিজেই রেফারিকে প্রায় মারতে ছুটেন! ম্যাচের ৬৫ মিনিটের মধ্যেই রেফারি সবমিলিয়ে উভয় দলের সাতজন খেলোয়াড়কে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করে দেন। ভাগ্য ভাল যে দু’য়েক জন লালকার্ড পাননি! শুধু কুস্তি নয়, মাথা দিয়ে গুতোঁগুতির দেখাও মিলে এই ম্যাচে!

/uploads/files/BqK2Z5NSLTjbAE6peeYxvzPBiCQqQvMBV4mVdQnt.jpeg

তবে দ্বিতীয়ার্ধেরর শুরুতে পিছিয়ে পড়ার পর কলম্বিয়া ম্যাচে ফিরে আসার যে তাড়া দেখায় সেটাই জমিয়ে তোলে এই ম্যাচকে। আক্রমণের তোড়ে ইংল্যান্ডের রক্ষণভাগকে অস্থির করে তোলে। কিন্তু ফাইনাল থার্ডে এসে কলম্বিয়ার সব পরিকল্পনা মুখ থুবড়ে পড়ে। স্ট্রাইকিং পজিশনে একক কারিশমায় বল ড্রিবলিং করে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বেরিয়ে যাবেন-এমন সৃজনশীল খেলোয়াড় কই এই দলে? কুদরাদো, কুইনটোরো ও ফ্যালকাও চেষ্টা করেন তবে কেউ ফিনিসার হতে পারেননি। এই ম্যাচে হামেস রদ্রিগেজকে মিস করে কলম্বিয়া। পায়ের পেশির চোট এখনো সারেনি তার। পুরো ম্যাচটা গ্যালারিতে বসে দেখেন কলম্বিয়ার এই তারকা।

কলম্বিয়ার ম্যাচ পরিকল্পনাই ছিল খেলাটা যাতে অতিরিক্ত সময়ে গড়ায়। অন্তত সময় যেভাবে নষ্ট এবং ক্ষেপণ করছিল কলম্বিয়া তাতে মনে হচ্ছিল এই ম্যাচের ফল টাইব্রেকারে ফয়সালা করতেই তাদের বেশি পছন্দ।

সেই পছন্দের মুল্য দিতে হয় তাদের ম্যাচ হেরে। টাইব্রেকার লটারি ঠিকই লেগে গেল ইংল্যান্ডের ভাগ্যে!

 

   

পাকিস্তান না এলেও আসছে উগান্ডা



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চতুর্থবারের মতো আয়োজিত হচ্ছে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি। এবারের আসরে বেশ কয়েকটি শক্তিশালী দলকে নিয়ে আসার ঘোষণা দিয়েছেন আয়োজকরা। সে তালিকায় দক্ষিণ এশিয়ার কাবাডি জায়ান্ট পাকিস্তানের নামও ছিল। তবে ভিসা জটিলতায় পাকিস্তানের টুর্নামেন্টে অংশ নেয়া হচ্ছে না বলে জানিয়েছেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক নেওয়াজ সোহাগ।

পাকিস্তান না এলেও চমক হয়ে এসেছে উগান্ডার নাম। সম্প্রতি ক্রিকেট দুনিয়ায় নিজেদের জানান দিয়েছে আফ্রিকার দেশটি। প্রথমবারের মতো খেলবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে। সোহাগ জানালেন, ক্রিকেটের মতো কাবাডিতেও প্রতিভার স্বাক্ষর রাখছে উগান্ডা। তাই প্রথমবারের মতো বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে দেশটিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

আগামী ২৬ মে-৪ জুন ঢাকায় হতে যাচ্ছে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি। টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে আরও লড়বে ইউরোপের পোল্যান্ড, আফ্রিকার কেনিয়া ও এশিয়ার দক্ষিণ কোরিয়া, জাপান, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ইরাক, শ্রীলঙ্কা ও নেপাল। দক্ষিণ কোরিয়া, জাপান এবং থাইল্যান্ড সবশেষ দুই কাবাডি বিশ্বকাপের সেমিফাইনালিস্ট। প্রথমবারের মতো এই তিন জায়ান্টকে দেখা যাবে বাংলাদেশের এই টুর্নামেন্টে।

উল্লেখ্য, এখন পর্যন্ত অনুষ্ঠিত বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির তিন আসরেই শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ।

;

কন্তেকে ফিরিয়ে ফ্রান্সের ইউরো দল ঘোষণা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

২০১৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের মধ্য মাঠের অন্যতম সদস্য ছিলেন এনগোলো কন্তে। তবে চোটের কারণে খেলতে পারেননি ২০২২ কাতার বিশ্বকাপে। জাতীয় দলের হয়ে কন্তের সবশেষ ম্যাচটি ছিল ২০২২ সালের জুনে। এর পর থেকেই জাতীয় দলের জার্সিতে আর দেখা মেলেনি কন্তের। গত গ্রীষ্মে চেলসি ছেড়ে এখন সৌদি ক্লাব আল ইত্তিহাদের হয়ে খেলছেন তিনি। দুই বছর পর এবার সরাসরি ইউরো চ্যাম্পিয়নশিপ দিয়েই জাতীয় দলে ফিরছেন ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডার। 

আগামী ১৫ জুন জার্মানিতে শুরু হতে যাচ্ছে ইউরোর এবারের আসর। তার প্রায় মাসখানেক আগে ২৫ সদস্যের দল ঘোষণা করেছে ফ্রান্স। দিদিয়ের দেশমের দলে সবচেয়ে বড় চমক কন্তেই। দেশমের মতে, কন্তের অভিজ্ঞতা ফ্রান্সকে বেশ এগিয়ে রাখবে। এদিকে ইউরোর এবারের আসরে প্রত্যেক দল সর্বোচ্চ ২৬ সদস্যের দল সাজাতে পারবে। এতে দলে আরও একজনকে ভেড়ানোর সুযোগ থাকছে ১৯৮৪ ও ২০০০ আসরের চ্যাম্পিয়নদের। 

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরলেও কন্তেকে নিয়ে বেশ আশাবাদী দেশম। ফ্রেঞ্চ টিভি চ্যানেল টিএফ১ কে দেওয়া এক সাক্ষাৎকারে কন্তেকে নিয়ে তিনি বলেন, ‘যদিও ইউরোপীয় লিগে নয়, সৌদি আরবে, তবু সে পুরো একটা মৌসুম খেলে এসেছে। সে পুরোপুরি ফিট। আর তার যা অভিজ্ঞতা, তাতে আমি নিশ্চিত ফ্রান্স দল তাকে নিয়ে বেশ শক্তিশালীই হয়ে উঠবে।’

সবশেষ বৈশ্বিক টুর্নামেন্টগুলোতে ফ্রান্স বরাবরই হট ফেভারেট। ২০১৬ ইউরো রানার্স-আপ, ২০১৮ বিশ্বকাপে চ্যাম্পিয়ন এবং ২০২২ বিশ্বকাপেও ফাইনাল খেলেছে ফ্রান্স। তবে ইউরোর আগের আসরে বিদায় নিয়েছিল শেষ ষোলো থেকেই। এবার সেই ব্যর্থতা ছাপিয়ে আরও একটি শিরোপার লড়াইয়েই নামবে দিদিয়ের দেশমের দল। 

এদিকে ফ্রান্সের এই দলে জায়গা মিলেছে ১৭ বছর বয়সী ওয়ারেন জাইরে-এমেরির। যিনি কিনা এখনো পার করেননি স্কুলের গণ্ডিই। এবং সামনে তার স্কুলের বার্ষিক পরীক্ষা। এতে স্কুলের অনুমতি নিয়েই ইউরো খেলতে যাবেন পিএসজির এই তরুণ ফরোয়ার্ড।

ইউরোর আসন্ন এই আসরে শক্তিশালী গ্রুপ ডি তে আছে ফান্স। গ্রুপটির বাকি তিন দল নেদারল্যান্ডস, পোল্যান্ড ও অস্ট্রিয়া।  আগামী ১৭ জুন অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে লস ব্লুজদের ইউরো যাত্রা। 

২০২৪ ইউরোর ফ্রান্স স্কোয়াড: 

গোলরক্ষক: আলফন্সে আরেওলা, মাইক মাইগনান, ব্রাইস সাম্বা.

ডিফেন্ডার: জোনাথন ক্লস, ইব্রাহিমা কোনাতে, উইলিয়াম সালিবা, জুলস কুন্দে, থিও এর্নান্দেজ, ফেরলান্দ মেন্দি, বেঞ্জামিন পাভার্দ, দায়ত উপামেকানো।

মিডফিল্ডার: এনগোলো কন্তে, এদুয়ার্দো কামাভিঙ্গা, আদ্রিয়েন রাবিও, আঁতোয়ান গ্রিজমান, অরেলিয়াঁ চুয়ামেনি, ওয়ারেন জাইরে এমেরি, ইউসুফা ফোফানা

ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপে, ব্র্যাডলি বারকোলা, উসমান দেম্বেলে, কিংসলে কোমান, মার্কাস থুরাম, রান্দাল কোলো মুয়ানি, অলিভিয়ের জিরু

;

কোচ জাভির শততম ম্যাচে বার্সার জয় 



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লিগ শিরোপাটা আগেই হাতছাড়া হয়েছে বার্সেলোনার। চার ম্যাচ হাতে রেখেই লা লিগা শিরোপা পুনরুদ্ধারের কাজটা সেরেছে রিয়াল মাদ্রিদ। এতেই মৌসুমের বাকি অংশে বার্সেলোনার নজর কেবল শীর্ষে দুইয়ে নিজেদের জায়গা ধরে রাখা। লিগ মৌসুমে আর কিছু পাওয়ার না থাকলেও গত রাতের ম্যাচটি কাতালানদের জন্য ছিল গুরুত্বপূর্ণ। ম্যাচটি ছিল কোচ জাভি হার্নান্দেজের বার্সেলোনায় শততম লিগ ম্যাচ। 

ফের্মিন লোপেজের জোড়া গোলে আলমেরিয়ার বিপক্ষে ম্যাচটিতে ২-০ ব্যবধানে জেতে বার্সেলোনা। এতে পয়েন্ট তালিকার দুইয়ে নিজেদের জায়গা আরও মজবুত করলো জাভি হার্নান্দেজের দলটি।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১৪তম মিনিটেই গোলের দেখা পেয়ে যায় বার্সা। এক্তোর ফর্তের ক্রসে দারুণ এক হেডের জালের ঠিকানা খুঁজে নেন লোপেজ। এর ১৪ মিনিট পরেই ব্যবধান বাড়ানোর দারুণ এক সুযোগ পেয়েছিল সফরকারীরা। তবে লামিনের ইয়ামালের দারুণ এক শট ফিরে আসে পোস্টে লেগে। এতে ১-০ ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধের খেলা। 

এদিকে ঘরের মাঠে আলমেরিয়াও সুযোগ পেয়েছিল একাধিক। তবে কোনোটিই কাজে লাগে পারেনি স্বাগতিকরা। উল্টো ৬৭তম মিনিটে আরও একটি গোল হজম করে বসে তারা। সার্জিও রবের্তোর পাস ধরে ম্যাচে নিজেদের দ্বিতীয় গোল করেন লোপেজ। এ নিয়ে চলতি এবং নিজের অভিষেক মৌসুমে ১০টি গোল করলেন এই স্প্যানিশ মিডফিল্ডার। 

এই জয়ে ৩৬ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৭৯। সমান ম্যাচে তিনে থাকা জিরোনার পয়েন্ট ৭৫। 

;

দুটি প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের, ৩ দল পায়নি একটি ম্যাচও  



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৩ দিন সময় হাতে রেখে আজ (শুক্রবার) বাংলাদেশ সময় ভোর ৪টা ২০ মিনিটে যুক্তরাষ্ট্রের টেক্সাসে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। বেশ কিছুটা সময় হাতে নিয়েই বিশ্বকাপের সহ-আয়োজক দেশটিতে পৌঁছাল শান্ত-সাকিবরা। কেননা যুক্তরাষ্ট্রের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে তাদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। এবার জানা গেল বিশ্বকাপের আগের নিজেদের ঝালিয়ে নিতে আরও দুটি ম্যাচ পাচ্ছে নাজমুল হোসেন শান্তর দল। 

যুক্তরাষ্ট্র সিরিজের পর এবং বিশ্বকাপের মূলপর্ব শুরুর মাঝের সময়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এদিকে বিশ্বকাপের প্রস্তুতি পর্বের এই অংশে একটিও ম্যাচ পায়নি পাকিস্তান, নিউজিল্যান্ড ও বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। 

ভারতের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ, এটি জানা গিয়েছিল আগেই। এবার গতকাল এক বিবৃতিতে আইসিসি প্রস্তুতি পর্বের ম্যাচগুলোর সূচি প্রকাশ করলে জানা গেল তার দিনক্ষণও। ম্যাচটি হবে আগামী ১ জুন। তবে কোথায় এবং কখন শুরু হবে তা এখনো নিশ্চিত করে জানায়নি আইসিসি। 

এদিকে প্রস্তুতি অংশে বাংলাদেশের আরেকটি ম্যাচ যুক্তরাষ্ট্রের বিপক্ষে। ম্যাচটি নিয়ে আপত্তি জানিয়েছিল বিসিবি। কেননা বিশ্বকাপের সহ-আয়োজক দেশটির সঙ্গে এর আগে সিরিজ খেলবে বাংলাদেশ। অবশ্য শেষ পর্যন্ত প্রস্তুতি সূচিতে উঠে গেছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের ম্যাচের দিনক্ষণ। সেই ম্যাচটি আগামী ২৮ মে। 

আগামী ২৭ জুন শুরু হয়ে ১ জুন পর্যন্ত চলবে বিশ্বকাপের মোট ১৭টি প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশ ছাড়াও আফগানিস্তান, অস্ট্রেলিয়া, কানাডা, নেপাল, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা, উগান্ডা ও স্বাগতিক যুক্তরাষ্ট্র খেলবে দুটি করে প্রস্তুতি ম্যাচ। এদিকে নামিবিয়া খেলবে সর্বোচ্চ তিনটি ম্যাচ। আরেক সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজ, ভারত, আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা খেলবে একটি ম্যাচ। এর মধ্যে প্রোটিয়ারা আবার খেলবে নিজেদের মধ্যেই দুই দলে ভাগ হয়ে। 

যুক্তরাষ্ট্রের দুটি মাঠ টেক্সাস, ফ্লোরিডায় এবং ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর দুটি মাঠ ব্রায়ান লারা একাডেমি ও কুইন্স পার্ক ওভালে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। 

এক নজরে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি। 

২৭ মে

কানাডা-নেপাল, টেক্সাস

ওমান-পাপুয়া নিউগিনি, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো (ব্রায়ান লারা একাডেমি)

নামিবিয়া-উগান্ডা, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো (ব্রায়ান লারা একাডেমি)

২৮ মে

শ্রীলঙ্কা-নেদারল্যান্ডস, ফ্লোরিডা

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র, টেক্সাস

অস্ট্রেলিয়া-নামিবিয়া, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো (কুইন্স পার্ক ওভাল)

২৯ মে

দক্ষিণ আফ্রিকা আন্তস্কোয়াড, ফ্লোরিডা

আফগানিস্তান-ওমান, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো (কুইন্স পার্ক ওভাল)

৩০ মে

নেপাল-যুক্তরাষ্ট্র, টেক্সাস

স্কটল্যান্ড-উগান্ডা, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো (ব্রায়ান লারা একাডেমি)

নেদারল্যান্ডস-কানাডা, টেক্সাস

নামিবিয়া-পাপুয়া নিউগিনি, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো (ব্রায়ান লারা একাডেমি)

ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো (কুইন্স পার্ক ওভাল)

৩১ মে

আয়ারল্যান্ড-শ্রীলঙ্কা, ফ্লোরিডা

স্কটল্যান্ড-আফগানিস্তান, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো (কুইন্স পার্ক ওভাল)

১ জুন

বাংলাদেশ-ভারত, যুক্তরাষ্ট্র (ভেন্যু চূড়ান্ত হয়নি)



;