সুপার সিরিজ একটা ফ্লপ আইডিয়া- রশিদ লতিফ

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
রশিদ লতিফ, ছবি: সংগৃহীত

রশিদ লতিফ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে নিয়ে প্রতিবছর একটি টুর্নামেন্ট আয়োজন করতে চায় ভারত। দুই সপ্তাহের সীমিত ওভারের এ প্রতিযোগিতা তারা শুরু করতে চায় ২০২১ সাল থেকে। আসরে তারা সঙ্গী করতে চায় আরো একটি দলকে। তবে ‘সুপার সিরিজ’ নামে টুর্নামেন্টটি মূলত আইসিসির সাবেক তিন মোড়লের।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে আনুষ্ঠানিক প্রস্তাবও দিয়ে ফেলেছেন। প্রস্তাবে অন্য দুই ‘ক্রিকেট মোড়ল' রাজিও হয়েছে। তবে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ জানিয়েছেন, এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। পুরো ব্যাপারটা রয়েছে আলোচনার টেবিলে।

খবরটা গণমাধ্যমে আসতেই ক্রিকেট অনুরাগী ও সমালোচকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কেউ কেউ সৌরভের এই আইডিয়াকে সাদরে গ্রহণ করেছেন। তাদের ধারণা এতে ক্রিকেটের মান বাড়বে।

আবার কেউ কেউ সমালোচনার বিষাক্ত তীরে বিদ্ধ করছেন নতুন টুর্নামেন্ট আয়োজনের এ ধারণাকে। বিরোধীদের যুক্তি বৈশ্বিক ক্রিকেটের স্বাস্থ্যের ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে এটি।

সমালোচকদের সঙ্গে কণ্ঠ মেলালেন এবার রশিদ লতিফ। পাকিস্তানের সাবেক এ অধিনায়ক চার জাতির এ টুর্নামেন্ট আয়োজনের ধারণাকে ‘ফ্লপ আইডিয়া’ হিসেবেই অভিহিত করেছেন।

এক ইউটিউব ভিডিওতে সাবেক উইকেটরক্ষক এ ব্যাটসম্যান জানিয়েছেন, ‘বিগ থ্রি মডেলের’ ভাগ্যই বরণ করতে হবে প্রস্তাবিত এ টুর্নামেন্টকে।

তিন মোড়ল তত্ত্ব দিয়ে আইসিসির রাজস্ব আয়ের সিংহভাগ ভাগাভাগি করার ব্যবস্থা করে ছিল ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। তাদের যুক্তি ছিল, তাদের দেশ থেকে আইসিসি বেশি আয় করে। তাই আয়ের ভাগটা তারাই বেশি পাবে। পরে অবশ্য সেটা বাতিল হয়ে যায়।

আপনার মতামত লিখুন :