অক্টোবরে শুরু হবে তো বিশ্বকাপ ক্রিকেট?

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

অনিশ্চিয়তায় ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ছবি: সংগৃহীত

অনিশ্চিয়তায় ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ছবি: সংগৃহীত

কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না করোনাভাইরাস। একের পর এক নতুন সব দেশে ছড়িয়ে পড়ছে। প্রাণঘাতী কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। বাড়ছে মৃত্যের সংখ্যা। বুধবার অব্দি বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৮ হাজার ৪১৮ জনের। আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ৩৬৩। এই ভাইরাসের আক্রমণ কবে শেষ হবে বলার সুযোগ নেই।

এ কারণেই বাতিল হচ্ছে একের পর এক ক্রীড়া আসর। একদিন আগেই এক বছরের জন্য পিছিয়ে গেছে ফুটবলের দুটি বড় আসর- ইউরো ও কোপা আমেরিকা। এমন কি টোকিও অলিম্পিক গেমসও স্থগিতের পথে। এ অবস্থায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আশাবাদী নির্ধারিত সময়ে হবে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বিজ্ঞাপন

এ বছরের ১৮ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বর্তমান বিশ্ব পরিস্থিতিতে অবশ্য স্পষ্ট করে বলার সুযোগ নেই। কারণ সব খেলাধুলাই বন্ধ হয়ে গেছে। গোটা বিশ্ব আতঙ্কিত। তবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি অবশ্য জানিয়েছে, নির্ধারিত সময়েই বিশ্বকাপ আয়োজনে পরিকল্পনা রয়েছে তাদের।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ার সাত ভেন্যুতে। খেলবে মোট ১৬টি দল। এ অবস্থায় আইসিসি জানায়, ‘চলমান করোনাভাইরাস সঙ্কটের প্রতিক্রিয়া হিসেবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ আয়োজক কমিটি সার্বিক পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। আর আমরা পুরো বিষয়ে চোখ রাখছি।’

বিজ্ঞাপন

একইসঙ্গে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আরও জানিয়েছে, ‘ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর ২০২০ অস্ট্রেলিয়ার ৭টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। আমরা পরিকল্পনা করছি আসরটি এই সূচিতেই চালিয়ে নিতে। দেখা যাক কী হয়।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী কেভিন রবার্টস জানালেন- নির্ধারিত সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে আশাবাদী তারা। তবে পরিস্থিতি না পাল্টালে সঙ্গতভাবেই পিছিয়ে যাবে বিশ্বকাপ।