কোহলিদের তোষামোদ করে চলে অজি ক্রিকেটাররা: ক্লার্ক

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মাইকেল ক্লার্ক ও বিরাট কোহলি, ছবি: সংগৃহীত

মাইকেল ক্লার্ক ও বিরাট কোহলি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল আর্থিকভাবে দারুণ লোভনীয়। সেটা দেশটির স্থানীয় ক্রিকেটার ও বিদেশী ক্রিকেটার সবার জন্যই। কোটি কোটিং রুপি আয় করা যায় এই প্রতিযোগিতায় খেলে। কোনো একটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তি করা গেলেই কেল্লাফতে।

তাই আইপিএলের চুক্তি পেতে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা ভারতীয় ক্রিকেটারদের তোষামোদ করতেও পিছপা হন না। যার নাম চাটুকারিতা। এমন বিস্ফোরক মন্তব্যই করেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক।

শুধু তাই নয়, ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি ও তার সতীর্থদের কোনোভাবেই বিন্দু মাত্র বিরক্ত করতে চান না অজি ক্রিকেটাররা। খেলার মাঠে তাদের স্লেজিং করতেও ভয় পান। শঙ্কা একটাই। আবার না আইপিএলের চুক্তিটা বাতিল হয়ে যায়।

শুধু অস্ট্রেলিয়ান ক্রিকেটাররাই নন। বিশ্বের অন্য দেশের ক্রিকেটাররাও একই ভাবে কোহলিদের পদলেহন করে চলে। তাদের মোসাহেবি আচরণের কারণও সেই আইপিএল।

ক্লার্ক বলেন, ‘সবাই জানে ক্রিকেটে আর্থিকভাবে ভারত কতটা শক্তিশালী। হোক সেটা আন্তর্জাতিক ক্রিকেটে বা আইপিএলের জন্য ঘরোয়া ক্রিকেটে। অস্ট্রেলিয়ান ক্রিকেট দল, সম্ভবত অন্য সব দলই খুব কম সময়ই তাদের বিরুদ্ধে লাগতে যায়। আসলে তারা ভারতীয় ক্রিকেটারদের পদলেহন করে। তারা কোহলি বা ভারতের অন্য ক্রিকেটারদের স্লেজ করতেও ভয় পায় কারণ তাদের সঙ্গে এপ্রিলে যে আইপিএলে খেলতে হয়।’

আপনার মতামত লিখুন :