জাতিসংঘ পদক পেলেন বাংলাদেশের তিন ক্রীড়াবিদ

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
নৌবাহিনীর জাহাজে কেক কেটে পদক জয়ের উপলক্ষ্য উদযাপন

নৌবাহিনীর জাহাজে কেক কেটে পদক জয়ের উপলক্ষ্য উদযাপন

  • Font increase
  • Font Decrease

দেশের বাইরে থেকে ক্রীড়াবিদদের সাফল্যের গল্প নতুন নয়। এবার খেলার মাঠ থেকে নয়, অন্য জায়গা থেকে মিলল সম্মান। এইতো গতবছর জাতিসংঘ মিশনে লেবাননে যায় বাংলাদেশ নৌবাহিনীর ১১০ সদস্যের একটি দল। জুলাইয়ে সেই সফরে এই দলের সঙ্গে ছিলেন সাবেক সাঁতারু বর্তমানে বাংলাদেশ নৌবাহিনী সাঁতার দলের প্রধান কোচ নিয়াজ আহমেদ ও শ্যুটার শিহাব আর হকি খেলোয়াড় খায়রুল ইসলাম।

মিশন শেষে এবার সম্মানিত হলেন এই তিন ক্রীড়াবিদ। বুধবার শেষ হয়েছে তাদের জাতিসংঘ মিশন। সেদিনই প্রদান করা হয়েছে জাতিসংঘ পদক।

নিয়াজ আহমেদ সাঁতার অঙ্গনে পরিচিত এক নাম। জাতীয় পর্যায়ে সোনা জয়ী সাঁতারু। সাউথ এশিয়ান গেমসে দুটি রৌপ্য পেয়েছেন নিয়াজ। সাফ সুইমিং চ্যাম্পিয়নশিপেও জিতেছেন গোল্ড।

সাবেক সাঁতারু নিয়াজ আহমেদ বৃহস্পতিবার গণমাধ্যমে বলেন, ‘মিশন শেষ হয়েছে আমাদের। সবাইকে পদক দেওয়া হয়েছে। বৃহস্পতিবার জাহাজের মধ্যেই আমাদের নিয়ে কেক কেটে করা হয়েছে অনুষ্ঠান। আমরা সফলভাবে মিশন শেষ করেছি। এবার দেশে ফিরব।’

তবে এখন দেশে ফিরতে পারছেন না তারা। কারণ প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ। ১৮ জুন ফেরার কথা থাকলেও এখন সেটা পিছিয়ে ২১ আগস্ট করা হয়েছে।