মাস্টারকার্ড ব্র্যান্ডেড কন্ট্যাক্টলেস ক্রেডিট কার্ড চালু করল এমটিবি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

 

মাস্টারকার্ডের সহযোগিতায় বাংলাদেশে প্রথম বারের মতো মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) মাস্টারকার্ড ওয়ার্ল্ড ও মাস্টারকার্ড টাইটেনিয়াম কন্ট্যাক্টলেস ক্রেডিট কার্ডের নিয়ে এসেছে গ্রাহকদের জন্য।

বিজ্ঞাপন

রোববার (২৩ ডিসেম্বর) রাজধানীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাস্টারকার্ড ওয়ার্ল্ড ও মাস্টারকার্ড টাইটেনিয়াম কন্ট্যাক্টলেস ক্রেডিট কার্ডের শুভ উদ্বোধন করা হয়।

এমটিবি সূত্রে জানা গেছে, পূর্বের চেয়ে অধিক স্বাচ্ছন্দ্যে এবং দ্রুত লেনদেন নিশ্চিত করার লক্ষ্যে এই দুটি ক্রেডিট কার্ড চালু করা হয়েছে। এই নবযাত্রা বাংলাদেশে নগদ অর্থের নিরাপদ, দ্রুত এবং সহজ লেনদেন নিশ্চিত করার ক্ষেত্রে শক্তিশালী ভূমিকা পালন করবে। কন্ট্যাক্টলেস মাস্টারকার্ড ওয়ার্ল্ড এবং মাস্টারকার্ড টাইটেনিয়াম ক্রেডিট কার্ডধারীদের ট্রানজেকশন সম্পূর্ণ করার জন্য কার্ড রিডার বা পিওএস টার্মিনালের সামনে শুধু কার্ডটি ট্যাপ করতে হবে। এর ফলে টার্মিনালে কার্ড সোয়াইপ করার বা কার্ড প্রবেশের প্রয়োজন পড়বে না।

আরও জানা গেছে, বাংলাদেশ ব্যাংকের নির্দেশিকা অনুসারে, কন্ট্যাক্টলেস ক্রেডিট কার্ডে ট্যাপিংয়ের মাধ্যমে লেনদেনের জন্য সর্বোচ্চ পরিমাণ ৩ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ৩ হাজার টাকার বেশি লেনদেনের জন্য কার্ডহোল্ডারদের কার্ডটি টার্মিনালে প্রবেশ করিয়ে বা সোয়াইপ করে পিন নাম্বার ব্যবহার করতে হবে।

এমটিবির পক্ষ থেকে বলা হয়েছে, মাইলফলকটি স্মরণীয় করে রাখতে এমটিবি এবং মাস্টারকার্ড সমস্ত মাস্টারকার্ড ব্র্যান্ডেড কন্ট্যাক্টলেস কার্ডহোল্ডারদের জন্য সারা দেশে বাছাইকৃত সহযোগী আউটলেটসমুহে ডাইনিং, লাইফস্টাইল এবং বাসস্থান ব্যবহার করার ক্ষেত্রে আকর্ষণীয় ছাড়ের সুযোগ প্রদান করছে। এখন থেকে ২০১৯ সালের মার্চ মাস পর্যন্ত মাস্টারকার্ড ওয়ার্ল্ড এবং মাস্টারকার্ড টাইটেনিয়াম কার্ডহোল্ডাররা তাদের কার্ডের মাধ্যমে প্রতিবার ৫০ টাকা বা ১ মার্কিন ডলার খরচ করলেই কার্ডে দ্বিগুণ রিওয়ার্ড পয়েন্ট যোগ হবে। মাস্টারকার্ড ওয়ার্ল্ড কার্ডহোল্ডাররা দুই পয়েন্টের পরিবর্তে চার পয়েন্ট পাবেন এবং মাস্টারকার্ড টাইটেনিয়াম ব্যবহারকারীরা এক পয়েন্টের পরিবর্তে দুটি পয়েন্ট পাবেন।

এছাড়াও ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (এইচএসআইএ) এবং চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এমটিবি এয়ার লাউঞ্জে একজন প্রাপ্তবয়স্ক ও দুইজন শিশু বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনজনের সৌজন্য সাক্ষাতের সুবিধা প্রদান ও এমটিবির প্রটেকশন প্ল্যান বীমা কভারেজ সুবিধা

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের এমডি ও সিইও আনিস এ খান বলেছেন, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক তার মূল্যবান কার্ডহোল্ডারদের সঙ্গে কন্ট্যাক্টলেস মাস্টারকার্ড ওয়ার্ল্ড এবং মাস্টারকার্ড টাইটেনিয়াম ক্রেডিট কার্ডগুলোর লেনদেনের দক্ষতা প্রদান করতে পেরে অত্যন্ত আনন্দিত।

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেছেন, এটি বাংলাদেশকে ক্যাশলেস সোসাইটির বাইরে নিয়ে যাওয়ার মাস্টারকার্ড এর বৃহত্তর লক্ষ্য বাস্তবায়নে সহায়তা করবে। যার মধ্য দিয়ে অন্যান্য দেশগুলোর কার্ডহোল্ডারদের মত আমাদের দেশের কার্ডহোল্ডারগণও সুবিধাজনক, নিরাপদ এবং দ্রুততর লেনদেন করার সুযোগ পাবেন।