বীরত্বে পদক পাচ্ছেন ৪০ কোস্টগার্ড সদস্য

  • স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বীরত্ব বা সাহসিকতা পূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৪ ক্যাটাগরিতে ৪০ কোস্টগার্ড সদস্য পদক পাচ্ছেন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা শাখা থেকে মনোনীতদের তালিকা করে একটা প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা হয়েছে, কোস্টগার্ডের ১০ সদস্যকে ‘বাংলাদেশ কোস্টগার্ড পদক (বিসিজিএম)’ ১০ জনকে ‘প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক (পিসিজিএম)’ দেয়া হবে।

এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য ১০ জনকে ‘বাংলাদেশ কোস্টগার্ড পদক (বিসিজিএম) সেবা’ ও ১০ জনকে ‘প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক (পিসিজিএম)-সেবা’ দেয়া হবে।

উপ সচিব আরিফ আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, বাংলাদেশ কোস্ট গার্ড পদক প্রাপ্তরা নগদ এককালীন ১ লাখ টাকার সঙ্গে প্রতিমাসে ১ হাজার ৫০০ টাকা করে পাবেন। প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক প্রাপ্তরা নগদ এককালীন ৭৫ হাজার টাকা ও প্রতিমাসে বেতনের সঙ্গে ১ হাজার টাকা করে পাবেন।

আবার বাংলাদেশ কোস্টগার্ড পদক সেবা প্রাপ্তরা নগদ এককালীন ৭৫ হাজার টাকা করে পাবেন। এছাড়া প্রতিমাসে বেতনের এক হাজার ৫০০ টাকা করে পাবেন। প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক সেবা প্রাপ্তরা এককালীন ৫০ হাজার টাকার সঙ্গে প্রতি মাসে বেতনের সঙ্গে তারাও ১ হাজার টাকা করে পাবেন।