১৫০০ টাকার জন্য শিশু খুন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

খুন হওয়া সাত বছরের শিশু হৃদয় সানার/ ছবি: সংগৃহীত

খুন হওয়া সাত বছরের শিশু হৃদয় সানার/ ছবি: সংগৃহীত

রাজধানীর লালবাগে এক হাজার ৫০০ টাকা জন্য হৃদয় সানার (৭) নামে এক শিশুকে শ্বাসরোধ করে খুন করেন মো. ইয়াছিন মল্লিক (২৩) নামে এক যুবক।

এ ঘটনায় ইয়াছিন মল্লিকে গ্রেফতার করেছে লালবাগ থানা পুলিশ। নিহত হৃদয় সানা লালবাগের শহিদনগরের বাসিন্দা মো. রমজান সানার ছেলে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ জানুয়ারি) লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুবাস কুমার পাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান।

সুবাস কুমার পাল ঘটনার বর্ণনা দিয়ে বলেন, মো. রমজান সানার কাছে এক হাজার ৫০০ টাকা পেতেন ইয়াছিন মল্লিক। পাওনা টাকা নিয়ে রমজানের সঙ্গে কথা কাটাকাটি হয় ইয়াসিন মল্লিকের। টাকা না পেয়ে রাগে ক্ষোভে ইয়াছিন শনিবার (২৬ জানুয়ারি) লালবাগের বালুরমাঠ থেকে হৃদয় সানাকে অপহরণ করে কামরাঙ্গীরচরে নিজ বাসায় নিয়ে য়ান।

অপহরণের দিনই হৃদয়কে শ্বাসরোধ করে হত্যা করেন ইয়াছিন। পরে সেই লাশ গুমের উদ্দেশ্যে তার খাটের নিচে রেখে দেন। পরের দিন থানায় জিডি হওয়ার পর ইয়াছিন রমজানের সঙ্গে মিলে হৃদয়কে খোঁজাখুঁজি করেন।

ওসি বলেন, ‘হৃদয়কে খুঁজাখুঁজির এক ফাঁকে এসে ইয়াছিন কামরাঙ্গীরচরে আলী নগর রোডে হৃদয়ের বস্তাবন্দী লাশ ফেলে রেখে যায়। পরে সোমবার (২৮ জানুয়ারি) লাশ থেকে পচা গন্ধ বের হলে স্থানীয়রা পুলিশকে খবর দেন।’

ইয়াছিনকে গ্রেফতারের বর্ণনা দিয়ে লালবাগ থানার ওসি বলেন, ‘লালবাগের বালুরমাঠে লাগানো একটি সিসিটিভির ফুটেজে দেখা যায়, ইয়াছিন হৃদয়কে কোথাও নিয়ে যাচ্ছেন। পরে ইয়াছিনকে মঙ্গলবার (২৯ জানুয়ারি) লালবাগ থানা পুলিশ গ্রেফতার করে।’

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াছানি হৃদয়কে হত্যার কথা স্বীকার করেন। ইয়াছিনের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান বলেও তিনি জানান।