পাবজি গেমে মৃত্যু ভারতের এক কিশোরের

  • Mansura chamily
  • |
  • Font increase
  • Font Decrease

পাবজি গেম

পাবজি গেম

পাবজি গেমই প্রাণ কেড়ে নিল দ্বাদশ শ্রেণির ১৬ বছরের এক কিশোরের। টানা ছয় ঘণ্টা ধরে মোবাইলে ওই গেম খেলতে খেলতে হৃদরোগে আক্রান্ত হয়েই কিশোরের মৃত্যু হয় বলে ডাক্তার জানিয়েছেন। ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে ঘটনাটি ঘটেছে।

শুক্রবার (৩১মে) ওই কিশোরের বাবা ঘটনার কথা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, যাতে এ ধরনের গেম থেকে দূরে থাকে শিশু-কিশোররা। মৃত ছাত্রর নাম ফুরকান কুরেশি। বাবা হারুন রশিদ কুরেশি জানান ২৮ মে ঘটনাটি ঘটেছে।

বিজ্ঞাপন

রাজস্থানের বাসিন্দা রশিদ কুরেশি এক বিয়েবাড়ির অনুষ্ঠানে যোগ দিতে মধ্যপ্রদেশ এসেছিলেন। ফুরকান সব সময় পাবজি খেলত, বাধা দেইনি। ২৭ মে খেলা শুরু করেছিল, ২৮ মে ভোরবেলা পর্যন্ত খেলার পর সে কিছুক্ষণ ঘুমায়। তারপর উঠে প্রাতরাশ সেরে ফের খেলা শুরু করে ফুরকান। তারপর থেকে টানা ৬ ঘণ্টা সে পাবজি খেলে। একসময় ‘ব্লাস্ট ইট ব্লাস্ট ইট’ বলে চিৎকার করে ওঠার পরই তার কথা বন্ধ হয়ে যায়। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাকে বাঁচানো যায়নি।

হৃদরোগ বিশেষজ্ঞ অশোক জৈন বলেন, হাসপাতালে আসার পর ফুরকান নিরুত্তর ছিল। তার হৃৎস্পন্দন বন্ধ হয়ে গিয়েছিল। অনেক চেষ্টা করেছিলাম। কিন্তু বাঁচাতে পারলাম না। এই ধরনের গেম খেলার সময় শিশু-কিশোরের মন ওই গেমেই ঢুকে যায়। সেসময় তাদের ব্রেনে গেম সম্পূর্ণ আচ্ছন্ন হয়ে বসে।

এমনকি ওই গেমের হার জিতের সঙ্গেই তাদের ভাবাবেগ প্রবলভাবে জড়িয়ে পড়ে। তাই অধিক উত্তেজনা থেকে হঠাৎ করে যদি ওই ধরনের গেমে হার হয়, তাহলে হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। ফুরকান ওই গেমে হেরে গিয়েছিল বলেই সে হৃদরোগে আক্রান্ত হয় বলে মনে করছেন চিকিৎসকরা।