দপ্তরি কাম প্রহরী পদ জাতীয়করণের দাবি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমিতির কর্মসূচি

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমিতির কর্মসূচি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী পদ জাতীয়করণের দাবিতে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমিতি।

রোববার (০৯ জুন) বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘটে বসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীরা।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি মামুন সরদার বলেন, প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীরা বর্তমান সরকারের আস্থার প্রতি বিশ্বাস রেখে দীর্ঘ আউটসোর্সিং অনুযায়ী চুক্তিভিত্তিক দীর্ঘ ৭ বছর চাকরি করে আসছেন। ৭ বছরেও চাকরির কোনো সুনির্দিষ্ট নীতিমালা তৈরি করা সম্ভব হয়নি। সরকারি প্রতিষ্ঠানে বেসরকারি কর্মচারী নিয়োগের নজির বিশ্বের আর কোনো দেশে নাই। ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করেও বিভিন্ন উপজেলায় ঈদের আগে বেতন বোনাস হয়নি। এমন অবস্থা চলতে থাকলে আমাদের স্ত্রী-সন্তানকে নিয়ে পথে বসতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মানবতার মা’ আখ্যায়িত করে প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বলেন, আমাদের পদটি জাতীয়করণ না হওয়ায় বড় হতাশার মধ্যে জীবন কাটছে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আসুন, আমাদের ঘর দেখুন— আমরা কেমন জীবনযাপন করছি। আমাদের ন্যূনতম সম্মানটাও নেই।

অবস্থান ধর্মঘট কর্মসূচি পালনকালে বিভিন্ন স্লোগান দেন প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীরা।