বিএনপি- ১/১১ কুশীলবরা মিলে ‘অশুভ খেলায়’ মেতে উঠেছে: কাদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি ও এক-এগারোর কুশীলবরা মিলে অশুভ খেলায় মেতে উঠেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৭ আগস্ট) ধানমন্ডিতে দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

কাদের বলেন, দেশে যখন শান্তিময় পরিস্থিতি বিরাজ করছে; তখন এক-এগারোর কুশীলবরা রাজনৈতিক অঙ্গনে নেমে ঘোলা পানিতে মাছ শিকারের অশুভ খেলায় মেতে উঠেছে।

তিনি বলেন, বিএনপি এক এগারোর সেই কুশীলবদের সঙ্গে হাত মিলিয়ে নতুন কোনও ষড়যন্ত্রের জাল বোনা যায় কিনা, সেই গোপন চক্রান্ত করে যাচ্ছে।

এসময় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, তার কাছে জানতে চাই- গুণ্ডাতন্ত্র কাকে বলে? চোখ উপড়ে ফেললো আমাদের ছেলেকে আর ভিন্ন উদ্দেশ্যে তাকে হাইজ্যাক করে উল্টো আমাদের বিরুদ্ধে চোখ উপড়ে ফেলার অভিযোগ দেওয়া হল।

‘আক্রান্ত হলাম আমরা, অথচ দেশে-বিদেশে সুপরিকল্পিতভাবে ভাবমূর্তি ক্ষুণ্ন করতে আমাদের আক্রমণকারী হিসেবে চিহ্নিত করা হল।’

তিনি বলেন, আমরা জানি- কোথায় কোন মিটিং হচ্ছে। দেশে হচ্ছে, বিদেশে হচ্ছে। প্রথম প্রহরে হচ্ছে, মধ্য প্রহরে হচ্ছে। শেষ প্রহরে হচ্ছে, রাতের অন্ধকারে। সরকার কিছু জানে না-সেটা ভাবলে বোকার স্বর্গে বাস করছেন।

ব্যবস্থা নিলে কেউ জেলে বাইরে থাকার কথা ছিল না মন্তব্য করে তিনি বলেন, সবকিছু সরকারের অবগত আছে। কত ষড়যন্ত্র হয়েছে, কত বৈঠক হয়েছে। ব্যবস্থা নিলে কারো জেলের বাইরে থাকার কথা ছিল না। কিন্তু আমরা ধৈর্য ধরছি।

বিএনপি ঢাকা অচল করার মধ্যদিয়ে সরকার হটানোর চক্রান্ত করেছি জানিয়ে তিনি বলেন, বিএনপি সরকার হটানোর চক্রান্তের অংশ হিসেবে ঢাকা অচলের কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে। ঢাকা অচল করার মাধ্যমে তারা বাংলাদেশ অচল করতে চেয়েছে।

‘কিন্তু তাদের অতীদের সব চক্রান্ত ব্যর্থ হয়েছে। এই অপপ্রায়সও ভেস্তে যাবে। ব্যর্থতায় পর্যবসিত হওয়ার পথে। এখানেও তাদের মিশন ফেল। আর কত ষড়যন্ত্র চক্রান্ত করবে?’