জালটাকার বুথে সাড়া নেই

  • স্টাফ করেসপেন্ডন্ট,বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের সাগরিকা পশুর হাটে জালটাকা শনাক্তের বুথ। ছবি: বার্তা২৪

চট্টগ্রামের সাগরিকা পশুর হাটে জালটাকা শনাক্তের বুথ। ছবি: বার্তা২৪

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর প্রত্যেকটি পশুর হাটে জালটাকা ধরার জন্য বিভিন্ন ব্যাংকের বুথ বসানো হয়েছে। কিন্তু এখানে জালটাকা পরীক্ষা-নিরীক্ষার জন্য কেউ আসছেন না। সাধারণ মানুষের সারা না থাকায় এসব বুথ পরিদর্শন করে হতাশ প্রকাশ করেছেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা।

জানা গেছে, নগরীর সাগরিকা বাজারে জালটাকা ধরার জন্য বিভিন্ন ব্যাংকের ১৫টি বুথ স্থাপন করা হয়েছে। বিবিরহাট বাজারে ৯টি, পোস্তার পাড় বাজারে ৪টি, স্টিলমিল বাজারে ৭টি, কমল মহাজন হাটে ৫টি, কর্ণফুলী বাজারে ৮টি, পতেঙ্গা বাজারে ৪টি বুথ রয়েছে। কিন্তু এখানে কোন মানুষ এসে সেবা নিচ্ছেন না।

বিজ্ঞাপন

এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মো. মোরশেদ আলম বলেন, ব্যবসায়ীদের সুবিধার জন্য এসব বুথ বসানো হয়েছে। কিন্তু এখানে মানুষের তেমন সাড়া নেই। সাগরিকা বাজারে প্রত্যেকটি বুথ আমি পরিদর্শন করেছি। কিন্তু এখানে মাত্র দুইজন ব্যক্তি জালটাকা পরিক্ষার জন্য এসেছেন।

সাগরিকার বাজারের গরুর ব্যাপারী আবুল আজিজ বলেন, গরু বেচাকেনার সময় দেখে শুনে টাকা নিচ্ছি। বুথে গিয়ে টাকা পরীক্ষা নিরীক্ষা করার এতো সময় কোথায়। তবে বুথ গুলো থাকাতে কেউ জাল টাকা দেওয়ার সাহস করছে না।

সোমবার (২০ আগস্ট) স্টিলমিল বাজারে এক্সিম ব্যাংকের বুথের কর্মকর্তা নজরুল ইসলাম জানান, এ বাজারের মধ্যে গরু বেচাকেনা ভালোই চলছে। তবে কেউ জালনোট পরীক্ষার জন্য এখানে আসেন নি। এরপর আমরা দিনরাত বুথেই অলস বসে সময় কাটাচ্ছি।