শোক দিয়ে শুরু ঐক্যফ্রন্টের গণশুনানি

  • স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সুপ্রিম কোর্টের শফিউর রহমান মিলনায়তনে ঐক্যফ্রন্টের গণশুনানি, ছবি: বার্তা২৪

সুপ্রিম কোর্টের শফিউর রহমান মিলনায়তনে ঐক্যফ্রন্টের গণশুনানি, ছবি: বার্তা২৪

চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের স্মরণে শোক প্রস্তাব উপস্থাপন ও এক মিনিট নীরবতা পালনের মধ্যে দিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট শুরু করেছে গণশুনানি।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে সুপ্রিম কোর্টের শফিউর রহমান মিলনায়তনে গণশুনানিতে অংশ নিয়ে তিনি এ শোক প্রস্তাব আনেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় চকবাজার ট্রাজেডিতে নিহতদের স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিজ্ঞাপন

একাদশ সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগে এই গণশুনানি করছে জোটটি। শুনানিতে প্রার্থীরা তার এলাকায় গত ৩০ ডিসেম্বর যে সকল অনিয়ম হয়েছে সেগুলো তুলে ধরা হয়েছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/22/1550816631946.jpg

এ সময় মির্জা ফখরুল বলেন, 'গত ৩০ ডিসেম্বর দেশে তথাকথিত একটি প্রহসনের নির্বাচন করা হয়েছে। বিএনপি চেয়ারপার্সনের খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটক রাখা হয়েছে। দেশে গণতান্ত্রিক পরিবেশ না থাকার কারণে দেশে যা ইচ্ছা তাই করছে সরকার। তাদের কোনো কিছুর জন্য জবাবদিহিতা করতে হয় না।'

শুনানিতে উপস্থিত রয়েছেন, ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদ, আইন বিভাগের শিক্ষক অধ্যাপক আসিফ নজরুল, কৃষক-শ্রমিক লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির সিনিয়র নেতা কর্মী, সারা দেশ থেকে আসা জোটটির প্রার্থীরা।