বিএনপির তৃণমূলের ১৩ নেতা বহিষ্কার 

  • স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির তৃণমূলের চার নেতাকে বহিষ্কার করা হয়েছে। এর আগে একই অভিযোগে আরও ৯ জনকে বহিষ্কার করে দলটি। এ নিয়ে মোট ১৩ নেতাকে বহিষ্কার করলো বিএনপি।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিএনপির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু এক প্রেস বিজ্ঞপ্তিতে এ চার নেতাকে বহিষ্কারের তথ্য জানান।

বিজ্ঞাপন

বহিষ্কৃত নেতারা হলেন- বগুড়া জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ও সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, মাগুরা জেলা বিএনপির সদস্য ও মোহাম্মদপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম খান বাচ্চু, সিরাজগঞ্জ জেলাধীন চৌহালী উপজেলা বিএনপির সদস্য মাহফুজা খাতুন এবং দলের প্রাথমিক সদস্য মেজর (অব.) আবদুল্লা আল মামুন।

বিএনপি সূত্রে জানা গেছে, এর আগে গত ২৬ ফেব্রুয়ারি বিএনপির তৃণমূল নেতাদের মধ্যে ৯ জনকে বহিষ্কার করা হয়।

তারা হলেন- পঞ্চগড় জেলার সদর উপজেলা বিএনপির সভাপতি আবু দাউদ প্রধান, পিরোজপুররে কাউখালী উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক কাফি চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা ইয়াসমিন পপি, সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ফারুক আহমেদ, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আনিসুল হক, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক কামাল পারভেজ (সাজন), সুনামগঞ্জ জেলা মহিলা দলের আহ্বায়ক মদিনা আক্তার, বিসম্বরপুর উপজেলা মহিলা বিষয়ক সম্পাদক আয়েশা আক্তার এবং বিসম্বরপুর উপজেলা বিএনপির সদস্য হারুনুর রশিদ দুলাল।

আসন্ন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মোট ১৩ জন বিএনপি নেতাকে দল থেকে বহিষ্কার করা হলো।

বহিষ্কৃত এ সকল নেতাদের দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। ৩০ ডিসেম্বরে জাতীয় নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ এনে বিএনপি ঘোষণা দেয় যে, বর্তমান সরকারের অধীনে দলটি আর কোনো ধরণের নির্বাচনে অংশগ্রহণ করবে না।