মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অবমাননার অভিযোগ, স্থায়ী বহিষ্কারের দাবি

, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-02 13:32:50

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধাদের অবমাননা ও কটুক্তির প্রতিবাদে এবং অবমাননাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা।

মঙ্গলবার (২ জুলাই) ভাষা শহীদ রফিক ভবনের সামনে এ প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জন ও স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য মুক্তিযোদ্ধাদের অবদান অনস্বীকার্য। আমরা মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। আমরা কখনই আমাদের বাবা এবং দাদা যারা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে, তাদের অবদানকে অস্বীকার এবং তাদেরকে অবমাননা ও কটুক্তি মেনে নেব না। আমাদের সর্বশক্তি দিয়ে সেই অবমাননাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবো এবং শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত লড়াই করে যাবো।

তিনি আরও বলেন, যারা কোটা সংস্কার আন্দোলন করছে তাদের বিরুদ্ধে আমরা নই। যারা মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অবমাননা করেছে, তাদের বিরুদ্ধে আমাদের এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি। যারা পাকিস্তানের দোসর, যাদের শরীরে বইছে রাজাকার, পাকিস্তানদের রক্ত, তারাই মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা পরিবারকে অবমাননা করতে পারে। আমাদের অবস্থান তাদের বিরুদ্ধে। আমরা সাংবাদিক ভাইদের মাধ্যমে তাদেরকে সেই ম্যাসেজটা দিতে চাই।

এ সম্পর্কিত আরও খবর