লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে যে কারণে অ্যাওয়ার্ড পাচ্ছেন শাহরুখ

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-03 13:54:09

বিশ্বের মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে ক্যারিয়ার অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডে ভূষিত হতে চলেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। গতকাল (২ জুলাই) ফেস্টিভ্যাল ওয়েবসাইট ঘোষণা করেছে যে পুরস্কারটি বলিউড সুপারস্টারের ভারতীয় সিনেমায় অসাধারণ ক্যারিয়ারের সম্মানে প্রদান করা হচ্ছে।

একটি বিবৃতিতে লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালের শৈল্পিক পরিচালক জিওনা এ. নাজারো বলেছেন, ‘শাহরুখ খানের মতো জীবন্ত কিংবদন্তীকে লোকার্নোতে স্বাগত জানানো একটি স্বপ্ন পূরণ! ভারতীয় চলচ্চিত্রে তার অবদান অভূতপূর্ব। শাহরুখ খান এমন একজন রাজা যিনি তাকে মুকুট তুলে দেওয়া দর্শকদের কাছ থেকে কখনোই হারাননি। এই সাহসী শিল্পী সর্বদা নিজেকে চ্যালেঞ্জ করতে ইচ্ছুক এবং বিশ্বজুড়ে তার ভক্তরা তার চলচ্চিত্রগুলি থেকে যা আশা করেন, তাদের আস্থা তিনি পূরণ করেন। তিনি একজন সত্যিকারের ‘পিপলস হিরো’, পরিশীলিত এবং ডাউন টু আর্থ। শাহরুখ খান আমাদের সময়ের কিংবদন্তী।’

শাহরুখ খান

জানা গেছে, আগামী ১০ আগস্ট ওপেন-এয়ার ভেন্যু পিয়াজা গ্র্যান্ডে পুরস্কার গ্রহণ করবেন শাহরুখ খান। এদিন সঞ্জয় লীলা বানসালি পরিচালিত তার কালজয়ী সিনেমা ‘দেবদাস’ প্রদর্শিত হবে এই উৎসবে। এর পরদিন শাহরুখ ‘ফোরাম অ্যাট স্প্যাজিও সিনেমা’তে একটি বিশেষ সাক্ষাৎকারেও উপস্থিত থাকবেন।

দীর্ঘ সাড়ে চার বছরের বিরতির পর গত বছরটি ছিল শাহরুখ খানের জন্য গুরুত্বপূর্ণ বছর। পরপর তিনটি সুপারহিট সিনেমা দিয়ে নিজের হারানো রাজত্ব ফিরে পেয়েছেন কিং খান।

শাহরুখ খান

‘পাঠান’ ও ‘জওয়ান’-এর মতো অলটাইম ব্লকবাস্টার দিয়েছেন, রাজকুমার হিরানির সঙ্গে দিয়েছেন ‘ডানকি’র মতো হিট। এক বছরে আড়াই হাজার কোটি টাকা আয়ের রেকর্ডও গড়েছেন ভারতীয় সিনেমায়।

এ সম্পর্কিত আরও খবর