টপ ১৬ তে ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-01 18:48:50

গতকাল বিচারকরা ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’ প্রতিযোগিতার শীর্ষ ১৬ জন প্রতিযোগীকে নির্বাচিত করেছেন। এটি বিশ্ব সৌন্দর্য প্রতিযোগিতার ইতিহাসে সর্ববৃহৎ জাতীয় প্রতিযোগিতা হিসেবে স্বীকৃত। এখানে ১০ জন অসাধারণ নারী ১০টি সম্মানজনক মুকুট  অর্জন করার সুযোগ লাভ করবেন। তাঁরা আমাদের দেশকে প্রতিনিধিত্ব করবেন মিস আর্থ (ফিলিপাইন), মিস গ্লোবাল (কম্বোডিয়া), রয়্যাল ইন্টারন্যাশনাল মিস (যুক্তরাষ্ট্র), মিস হেরিটেজ ইন্টারন্যাশনাল (থাইল্যান্ড), মিস এশিয়া, মিস এশিয়া গ্লোবাল, মিস গ্ল্যাম ওয়ার্ল্ড (ভারত), মিস ইন্টারগ্লোবাল (ফিলিপাইন), মিস কালচার গ্লোবাল (দক্ষিণ আফ্রিকা), এবং মিস ফ্রিডম অব দ্য ওয়ার্ল্ড (কসোভো এবং আলবেনিয়া) প্রতিযোগিতায়। এই নারীরা পরিবর্তনের দূত হিসেবে পরিবেশগত রক্ষা ও সামাজিক দায়বদ্ধতার গুরুত্বকে বিশ্বমঞ্চে তুলে ধরবেন।

সোমবার এক বিবৃতিতে মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট আয়োজকরা জানান, এই বছর প্রতিযোগিতায় মোট ১২,০০০টি রেজিস্ট্রেশন হয়েছিল। সাম্প্রতিক অডিশনে ২০০ জন প্রতিযোগী নির্বাচিত হন, যারা হাতে তৈরি পুনর্ব্যবহৃত উওণ(নিজেই করুন) হস্তশিল্প উপস্থাপন করে বিচারকদের মুগ্ধ করেছেন। এই হস্তশিল্পগুলো ছিল পরিবেশগত স্থায়িত্ব থিমকে কেন্দ্র করে, যা অংশগ্রহণকারীদের সৃজনশীলতা ও পরিবেশ রক্ষার প্রতি তাঁদের অঙ্গীকারের পরিচয় বহন করে।

মিস বাংলাদেশ ফাউন্ডেশন-এর চেয়ারম্যান মেঘনা আলম বলেন, “মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট” প্রতিযোগিতার মূলমন্ত্র হল “গ্লোবাল স্তরে বাংলাদেশকে পুনর্গঠন ও পুনঃব্র্যান্ডিং”। তিনি আরও জানান, অডিশনে অংশগ্রহণকারী প্রতিভাবান প্রতিযোগীদের সংখ্যা দেখে বিচারকরা অত্যন্ত উৎসাহিত। অডিশন পর্বের বিচারক প্যানেলে ছিলেন খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার ও ইভেন্ট প্ল্যানার তুতলি রহমান, আন্তর্জাতিক স্টাইলিস্ট ও যোগ প্রশিক্ষক মিননা  স্ফিনহুউদ, গ্রোইং টুগেদারের পরিচালক জুলিয়া ওয়েসম্যান, মডেল ও চলচ্চিত্র অভিনেতা খালেদ হোসেন চৌধুরী এবং মিস বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান মেঘনা আলম।

 ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’ প্রতিযোগিতা

গ্র্যান্ড ফিনালে ৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। ল্য মেরিডিয়ান ঢাকা হসপিটালিটি পার্টনার হিসেবে আছে।  মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট প্রতিযোগিতা সম্প্রচার করবে এর মিডিয়া ও সম্প্রচার সহযোগী জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ইভেন্ট পার্টনার হিসেবে আছে এটিএন মিডিয়া কমিউনিকেশনস লিমিটেড এবং ট্রিলজি। পিআর পার্টনার নর্থব্রুক কনসালট্যান্টস লিমিটেড। পোশাক সহযোগী পৌষী, আনজারা এবং লরেটো। অ্যাক্সপার্ট প্রোডাকশনস মিউজিক পার্টনার, লা বেলে মেকওভার পার্টনার, গার্নিস স্কিনকেয়ার পার্টনার, সানকুইক বেভারেজ পার্টনার এবং ট্রায়ো  ভিজ্যুয়ালস ফটোগ্রাফি ও সিনেমাটোগ্রাফি পার্টনার হিসেবে যুক্ত রয়েছে।

এই উদ্যোগের মাধ্যমে মিস বাংলাদেশ সংগঠন শুধু বুদ্ধিমত্তা ও সৌন্দর্যের প্রদর্শনী নয়, বরং বাংলাদেশকে পরিবেশগত স্থায়িত্বের ক্ষেত্রে বিশ্বনেতা নেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়। নতুন প্রজন্মের পরিবেশ সচেতন নেতাদের তৈরি করার লক্ষ্যে এই প্রতিযোগিতা বাংলাদেশকে আরও পরিবেশ বান্ধব  ও শক্তিশালী ভবিষ্যতের পথে এগিয়ে নিয়ে যাবে।

এটি শুধু একটি সৌন্দর্য প্রতিযোগিতা নয়—এটি একটি টেকসই রূপান্তরের আন্দোলন, যা আগামীর জন্য পরিবর্তনের দিশা দেখাবে।

এ সম্পর্কিত আরও খবর