বিটিএস তারকা সুগা’র ১১,৫০০ ডলার জরিমানা

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিটিএস তারকা সুগা/ছবি: সংগৃহীত

বিটিএস তারকা সুগা/ছবি: সংগৃহীত

কোরিয়ার ব্যান্ডদল বিটিএস তারকা সুগা-কে ১১ হাজার ৫শ মার্কিন ডলার জরিমানা করেছে দেশটির এক জেলা আদালত। মাদক গ্রহণ করা অবস্থায় ইলেকট্রিক স্কুটার চালানোর সময় পড়ে যাওয়ার পর আইন অমান্য করার অভিযোগে তাকে এ জরিমানা করা হয়।

বিটিএস তারকা সুগা’র প্রকৃত নাম মিন ইয়ুন-জি। চলতি বছরের আগস্ট মাসে ইলেকট্রিক স্কুটার চালিয়ে যাওয়ার সময় তার বাড়ি কাছাকাছি এক রাস্তায় পড়ে যান তিনি।

বিজ্ঞাপন

পরে তার রক্ত পরীক্ষায় অ্যালকোহল পাওয়া গেলে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সিউলের জেলা আদালত তাকে ১১ হাজার ৫শ মার্কিন ডলার জরিমানা করে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) যুক্তরাজ্যের সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানায়।

খবরে বলা হয়, দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ব্যান্ডদল বিটিএসের তারকা সুগা (মিন ইয়ুন-জি) মাদক পান করে ইলেকট্রিক স্কুটারে চালিয়ে যাওয়ার সময় সিউলে তার বাসভবনের কাছাকাছি এলাকায় রাস্তায় পড়ে যান।

পরে তার রক্ত পরীক্ষা করে অ্যালকোহলের মাত্রা পাওয়া যায় ০.২২৭ শতাংশ। এর স্বাভাবিক মাত্রা হলো ০.০৮ শতাংশ। এরপর পুলিশ সুগা’র বিরুদ্ধে মাদক গ্রহণ করে যান্ত্রিক বাহন চালানোর অভিযোগে মামলা দায়ের করে।

সিউলের আদালত জরিমানা করার পর ক্ষমা চান সুগা।

সুগা এ সময় আদালতকে জানান, তিনি ভেবেছিলেন, তিনি হয়ত তার বাড়ি থেকে বেশি দূরে ছিলেন না এবং তিনি ভুলেই গিয়েছিলেন যে, মাদক গ্রহণ করে ড্রাইভিং করা যায় না।

এসময় সুগা আরো বলেন, যদিও এ ঘটনায় কেউ হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি, তারপরেও এর দায় এড়ানো যায় না। এর কোনো অজুহাতও চলে না।

ভক্তদের কাছে ক্ষমা চেয়ে সুগা বলেন, তাদের সবার কাছে আমি ক্ষমা চাইছি, যারা আমার দায়হীন ও ভুল আচরণের কারণে মনে আঘাত পেয়েছেন! আর কখনো এ ধরনের কোনো ঘটনা আমার দ্বারা ঘটবে না!

৩১ বছর বয়েসি এই র‌্যাপারের শাস্তির বিপক্ষে অনেক ভক্ত যদিও প্রতিবাদ মিছিল করেছেন।

দৈনন্দিন কাজে অযোগ্য প্রমাণিত হওয়ায় সুগা বর্তমানে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীর অধীনে সামাজিক এজেন্ট হিসেবে কাজ করছেন।