‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’ বিজয়ী ১০ সুন্দরী যাচ্ছে বিশ্বমঞ্চে

সংস্কৃতি অঙ্গন, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-10-05 19:27:14

‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’-এর গ্র্যান্ড ফিনালে হয়ে গেলো গতকাল ৪ অক্টোবর রাতে পাঁচ তারকা হোটেল লে মেরিডিয়েন ঢাকায়। আয়োজকদের দাবি, এটি বাংলাদেশ ইতিহাসের সবচেয়ে বড় জাতীয় সুন্দরী প্রতিযোগিতা। প্রতিভা, বুদ্ধিমত্তা ও সৌন্দর্যের এক মহা উৎসবে ১০ জন অসাধারণ নারীকে মুকুট পরিয়ে সম্মানিত করা হয়েছে, যারা বিশ্বের ছয়টি মহাদেশের ১০টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন।

মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪-এর চূড়ান্ত শিরোপা অর্জন করেছেন ফেরদৌসি তানভীর ইচ্ছা, যিনি মিস বাংলাদেশ আর্থ-এর শিরোপাও জিতেছেন। তিনি এখন ৯ই নভেম্বর, ২০২৪-এ ফিলিপাইনে অনুষ্ঠিতব্য মিস আর্থ প্রতিযোগিতায় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার জন্য প্রস্তুতি নেবেন। ঢাকায় জন্মগ্রহণকারী এবং বেড়ে ওঠা ইচ্ছা বর্তমানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে এলএলবি পড়ছেন। তার মা, যিনি একা তাকে বড় করেছেন এবং পেশায় শিক্ষক, তাকে সবসময় সমর্থন দিয়েছেন।

১ম রানার-আপ কাজী তারানা ক্যাম্বোডিয়ায় মিস গ্লোবাল এ এবং ২য় রানার-আপ মাহবুবা রহমান লাবণ্য যুক্তরাষ্ট্রে রয়েল ইন্টারন্যাশনাল মিস এ অংশ নেবেন। শীর্ষ ১০ এর বাকি ৭ জন বাংলাদেশকে মিস হেরিটেজ ইন্টারন্যাশনাল (থাইল্যান্ড), মিস এশিয়া, মিস এশিয়া গ্লোবাল, মিস গ্ল্যাম ওয়ার্ল্ড (ভারত), মিস ইন্টারগ্লোবাল (ফিলিপাইন), মিস কালচার গ্লোবাল (দক্ষিণ আফ্রিকা), এবং মিস ফ্রিডম অব দ্য ওয়ার্ল্ড (কসোভো এবং আলবেনিয়া) প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করবেন।

মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪-এর চূড়ান্ত শিরোপা অর্জন করেছেন ফেরদৌসি তানভীর ইচ্ছা

এই গুরুত্বপূর্ণ ইভেন্টটি মিস বাংলাদেশ অর্গানাইজেশন এবং মিস বাংলাদেশ ফাউন্ডেশন দ্বারা আয়োজিত হয়েছিল। মিস বাংলাদেশ ফাউন্ডেশন এর চেয়ারম্যান মেঘনা আলম বলেন, ‘প্রতিযোগিতা শেষ হয়েছে, কিন্তু আমাদের মিশন মাত্র শুরু হয়েছে। আমরা বাংলাদেশকে পুনর্গঠন ও পুনরায় ব্র্যান্ডিং করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং এই নারীরা পরিবর্তনের দূত হিসেবে পরিবেশগত রক্ষা ও সামাজিক দায়বদ্ধতার গুরুত্বকে বিশ্বমঞ্চে তুলে ধরবেন।’

গ্র্যান্ড ফিনালের বিচারক প্যানেলে ছিলেন জুলিয়া ওয়েসম্যান - ডিরেক্টর, গ্রোইং টুগেদার, মিননা স্ফিনহুউদ - আন্তর্জাতিক স্টাইলিস্ট ও যোগব্যায়াম প্রশিক্ষক, শারমিন রহমান রওমা - সিনিয়র সাংবাদিক, বিবিসি, মানাম আহমেদ - সংগীত প্রযোজক ও সুরকার, নাজিম ফারহান চৌধুরী - ম্যানেজিং ডিরেক্টর, নর্থব্রুক কনসালটেন্টস লিমিটেড, ফেরদৌস বাপ্পী - কর্পোরেট ট্রেইনার ও মিডিয়া ব্যক্তিত্ব এবং মেঘনা আলম - চেয়ারম্যান, মিস বাংলাদেশ ফাউন্ডেশন।

‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’-এর গ্র্যান্ড ফিনালে

এই উদ্যোগের মাধ্যমে মিস বাংলাদেশ অর্গানাইজেশন শুধু বাংলাদেশি নারীদের সৌন্দর্য ও বুদ্ধিমত্তাকে তুলে ধরতে চায় না বরং বাংলাদেশকে পরিবেশগত স্থায়ীত্বের ক্ষেত্রে বিশ্বনেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়। পরিবেশ সচেতন নেতাদের একটি প্রজন্ম তৈরি করার মাধ্যমে, এই ইভেন্টটি বাংলাদেশকে আরও পরিবেশবান্ধব ও শক্তিশালী ভবিষ্যতের পথে এগিয়ে নিয়ে যাবে।

এ সম্পর্কিত আরও খবর